• ঢাকা শনিবার, ৩০ মার্চ ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০
logo

ভেরিফাইড হলো এমপি মোরশেদ আলমের ফেসবুক পেজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ এপ্রিল ২০১৮, ১৮:৫২

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য (নোয়াখালী-২, সেনবাগ-সোনাইমুড়ি) আলহাজ মোরশেদ আলমের ব্যক্তিগত ফেসবুক পেজ ভেরিফাইড হয়েছে।

আজ(সোমবার) জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ পেজটি ভেরিফাইড করে।

আজ তার ফেসবুক পেজে ভেরিফাইড চিহ্ন (মার্কড) দেখা যায়।

দেশের প্রতিষ্ঠিত শিল্পপতি ও বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম দশম জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-২ আসন (সেনবাগ-সোনাইমুড়ি) থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

--------------------------------------------------------
আরও পড়ুন : তারেকের সঙ্গে বাংলাদেশি পাসপোর্ট থাকলে দেখাক: স্বপন
--------------------------------------------------------

ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের সংসদ সদস্য মোরশেদ আলমের পেজটিতে বর্তমানে ৫ লাখ ৯ হাজারেরও বেশি লাইক রয়েছে। ফলোয়ার রয়েছেন ৫ লাখ ১০ হাজারেরও বেশি।

সরকারের উল্লেখযোগ্য অর্জন ডিজিটাল বাংলাদেশ। দেশের প্রত্যন্ত অঞ্চলে তথ্যপ্রযুক্তির সেবা পৌঁছে দিতে নেয়া হয় বিশেষ উদ্যোগ। দেশে মানুষ এখন দৈনন্দিন যোগাযোগের জন্য তথ্যপ্রযুক্তির ব্যবহার করে থাকেন। এক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক খুবই জনপ্রিয়।

সংসদ সদস্য মোরশেদ আলম নিজেই জনসাধারণের সঙ্গে যোগাযোগের পাশাপাশি ফেসবুকের মাধ্যমে সব সময়ই সবার খোঁজ-খবর রাখেন। তার দলীয় নেতাকর্মীরাও ফেসবুকের মাধ্যমে এ যোগাযোগ করে থাকেন।

সাধারণত খুব পরিচিত ও জনপ্রিয় ব্যক্তি ও প্রতিষ্ঠান বা রাজনৈতিক দলের পেজ ভেরিফাই করে অফিসিয়াল স্বীকৃতি দেয় কর্তৃপক্ষ। এটিকে বিরল সম্মান হিসেবে বিবেচনা করা হয় যোগাযোগের এ মাধ্যমটিতে।

কোনো পেজ ভেরিফাইড করতে ফেসবুক থেকে একটি নোটিফিকেশন আসে। প্রয়োজনীয় কাগজপত্র চাওয়া হয় ফেসবুক থেকে। সব কাগজ সাবমিট করার পর যাচাই-বাচাই করে ফেসবুক কর্তৃপক্ষ পেজ ভেরিফাইড করে।

পেজ ভেরিফাই হওয়ার পর ওই নামে কোনো ভুয়া (ফেইক) পেজ খুলতে পারবে না কেউ। ফেসবুক কর্তৃপক্ষ সার্বক্ষণিক বিশেষ দৃষ্টি রাখে পেজটির ওপর।

ভেরিফিকেশনের মাধ্যমে মূলত কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের নিজস্ব পেজকে সুনির্দিষ্ট করা হয়। ভেরিফিকেশনের জন্য ফেসবুক কর্তৃপক্ষ নির্দিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের তথ্য-উপাত্ত নিজস্ব অনুসন্ধানের মাধ্যমে যাচাই-বাছাই করে। পৃথিবীতে কোটি কোটি ফেসবুক ব্যবহারকারীর মধ্যে খুব অল্প সংখ্যক ব্যক্তি বা প্রতিষ্ঠানের ক্ষেত্রে এমনটি করা হয়।

সেলিব্রেটি, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, জনপ্রিয় ব্র্যান্ড ও ব্যবসা প্রতিষ্ঠানের পেজসহ জনপ্রিয় ব্যক্তিত্বদের বেলায় এ ধরনের ভেরিফিকেশন করা হয়। এটা করা হয় তাদের পেজ এর নিশ্চয়তা প্রদানের জন্য।

আরও পড়ুন :

জেএইচ/সি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বের মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা এখন শ্রেষ্ঠ : মোরশেদ আলম
সেনবাগ থানা জামে মসজিদ উদ্বোধন করলেন এমপি মোরশেদ আলম
‘বিপদে সবসময় আপনাদের পাশে ছিলাম, আগামীতেও থাকবো’
যতদিন এমপি থাকব ততদিন মানুষের সেবা করে যাব : মোরশেদ আলম 
X
Fresh