• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রী নির্বাচনের সময় ধার্মিক হয়ে যান: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ এপ্রিল ২০১৮, ১৩:৩৯

গতকাল চাঁদপুরের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেয়া বক্তব্যের সমালোচনা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, এটা সকলেই জানে, নির্বাচনের সময় আপনি ধার্মিক হয়ে যান। হেফাজতের রক্তাক্ত ঘটনার কথা মানুষ এখনো ভুলে যায়নি। সরকারি ফরমান জারি করে জুমার নামাজে মসজিদে মসজিদে খুতবা পরিবর্তন করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: অসুস্থ হয়ে হাসপাতালে ফখরুল
--------------------------------------------------------

রুহুল কবির রিজভী বলেন, দাড়ি-টুপি দেখলেই আইনশৃঙ্খলা বাহিনী কীভাবে মসজিদে মসজিদে ঢুকে নামাজরত বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে মানুষ এসব জানে। যে প্রধানমন্ত্রী মানুষের ভোটাধিকার কেড়ে নেয়, তার মুখে ভোট চাওয়া জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছু নয়।

তিনি বলেন, দার্শনিক ম্যাকিয়াভেলি বলেছেন, শাসকের বৈশিষ্ট্য থাকতে হবে ধর্ম, ধাপ্পা ও বলপ্রয়োগ। এই তিনটি বৈশিষ্ট্য খুব যোগ্যতার সঙ্গেই আয়ত্তে নিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী। ম্যাকিয়াভেলির চাতুর্যগুলোকে দেশ শাসনের নীতি হিসেবে গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী। ধার্মিক না হয়েও দেশ শাসনে ধর্মের ব্যবহার করা, ধাপ্পাবাজি দিয়ে মানুষের মন জয় করতে বিভ্রান্ত করা, আর তা না হলে বলপ্রয়োগের মাধ্যমে জনগণের বশ্যতা আদায় করা। ম্যাকিয়াভেলির এই চাতুর্যগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি ও দেশশাসনের নীতি।

ভোট চাওয়া রাজনৈতিক অধিকার চাঁদপুরের জনসভায় প্রধানমন্ত্রীর এ বক্তব্যের জবাবে রুহুল কবির রিজভী বলেন, তাহলে দলের সভাপতি হিসেবে ভোট না চেয়ে প্রধানমন্ত্রী হিসেবে কেনো ভোট চাচ্ছেন? এটা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

রিজভী বলেন, দু’দিন আগে গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেখানেও দলীয় প্রতীকে ভোট হবে। এখন প্রধানমন্ত্রী যেখানেই ভোট চাইবেন তা নির্বাচনী তফসিলের মধ্য পড়ে? এটা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের। কিন্তু ক্ষমতাসীনদের নির্বাচনী আইন ভঙের ব্যাপারে নির্বাচন কমিশনের ‘রিপভ্যান উইংকেল’ মতো দীর্ঘ নিদ্রায় শায়িত থাকে।

বিএনপির এই নেতা বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় বন্দি করে রেখেছেন। আর অন্যদিকে অবৈধ ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে গায়ের জোরে বিভিন্ন সভা- সমাবেশে বিএনপির বিরুদ্ধে ডাহা মিথ্যাচার করছেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ৩ এপ্রিল পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে সারাদেশের সব ইউনিয়নে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে। ঢাকা মহানগরীর থানায় থানায়ও মিছিল হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আ.লীগ সরকার তলে তলে দেশবিরোধী কাজ করছে’
‘চালের দাম কমানোর কথা বলে আরও বাড়িয়েছে সরকার’
ঈদের দিনও নেতাকর্মীদের ঘরে কান্নার রোল : রিজভী
নেতাকর্মীদের ঈদ পালন করতে হয় শোকাচ্ছন্ন পরিবেশে : রিজভী
X
Fresh