• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গৃহীত হয়নি তাপসের পদত্যাগপত্র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০১৮, ১৮:৩৭

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যসচিব পদ থেকে অব্যাহতি চেয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের দেওয়া পদত্যাগপত্র গৃহীত হয়নি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পরাজয়ের পর গতকাল শনিবার তিনি এই আবেদন করেছিলেন।

আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম আজ রোববার সুপ্রিম কোর্টে সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার পদত্যাগপত্র গ্রহণ করেননি। আইনজীবীদের দাবির মুখে তিনি তার পদত্যাগ থেকে ফিরে এসেছেন।

এর আগে ব্যারিস্টার ফজলে নূর তাপসকে পদত্যাগপত্র প্রত্যাহার করতে জ্যেষ্ঠ আইনজীবীরা কয়েকদফা বৈঠক করেন। একই দাবি জানান আদালতের নবীন আইনজীবীরাও।

--------------------------------------------------------
আরও পড়ুন: এতো উন্নয়ন হচ্ছে, চোখে পড়ে না?
--------------------------------------------------------

গতকাল শনিবার ব্যারিস্টার তাপসের পাঠানো চিঠিতে বলা হয়, ‘সাংগঠনিকভাবে মনোনীত প্রার্থীরা জয়ী না হওয়ায় ব্যর্থতার দায় নিজের মনে করে সংগঠনের পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছি।’

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ মেয়াদে নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১০টি পদে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে নিরঙ্কুশ জয় পায় বিএনপি সমর্থিত সুপ্রিম কোর্ট আইনজীবীদের নীল প্যানেল।

নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে অ্যাডভোকেট জয়নুল আবেদীন ৫৪ ভোট বেশি পেয়ে আবারও বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৩৬৯টি। এদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। তিনি পান ২ হাজার ৩১৫টি ভোট।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সক্ষমতার অভাবে দুই যুগেও ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব হয়নি (ভিডিও)
রমনার বটমূলে বোমা হামলার ২৩ বছরেও হয়নি বিচার
পিরোজপুরে ঝড়ের তাণ্ডব : ২ দিন পরও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ
তাপসী পান্নুর ভিডিও ফাঁস
X
Fresh