• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ওকালতনামায় সই না পেয়ে ফিরে গেলেন খালেদার আইনজীবী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মার্চ ২০১৮, ১৯:৩১

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দীর্ঘদিন কারাবন্দি রাখতেই ওকালতনামায় সই না দিতে কারা কর্তৃপক্ষ কৌশল নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির এক আইনজীবী।

পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে কেন্দ্রীয় কারাগারের সামনে আজ শনিবার (১৭ মার্চ) বিএনপির আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এ অভিযোগ করেন।

সিএমএম কোর্টের দুটি ও নড়াইলের একটি মামলার ওকালতনামায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সই নিতে বিকেল তিনটার দিকে কারাফটকে যান মাসুদ আহমেদ তালুকদারসহ পাঁচ আইনজীবী। দীর্ঘক্ষণ অপেক্ষার পর অনুমতি না পেয়ে তারা ফিরে যান।

মাসুদ আহমেদ তালুকদার জানান, জিয়া অরফানেজ মামলায় খালেদা জিয়া জেলে যাওয়ার পর তাকে চারটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তার মধ্যে একটি মামলা কুমিল্লা, একটি নড়াইল ও দুটি মামলা ঢাকার সিএমএম আদালতের। অনেকবার চেষ্টা করেও ওকালতনামায় খালেদা জিয়ার স্বাক্ষর পাওয়া যায়নি।

তিনি জানান, ওকালতনামায় স্বাক্ষর নিয়ে খালেদা জিয়ার জামিনের জন্য আবেদন করা হবে। তাই গত দুইদিন আগেও কারাগারে ১৯টি ওকালতনামা দেওয়া হয়েছে। তার মধ্যে নড়াইল ও সিএমএম কোর্টের মামলার ওকালতনামাও ছিল। কারা কর্তৃপক্ষ কেবল কুমিল্লার একটি মামলার ওকালতনামা স্বাক্ষর করিয়ে সরবরাহ করেছে। বাকি ওকালতনামা স্বাক্ষর করে জেল অথরিটি ফিরিয়ে দেয়নি।

উল্লেখ্য, মানহানির অভিযোগে তিনটি মামলা দায়ের হয় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে। এর মধ্যে ২০১৬ সালে নড়াইলে একটি আর ঢাকার সিএমএম আদালতে ২০১৫ ও ২০১৬ সালে দুটি মামলা হয়।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় দলে ফিরেই সাকিবের ফিফটি
জিম্মি বাবার ফিরে আসার অপেক্ষায় ইয়াশরা-উমাইজা
হারানো রাজত্ব ফিরে পেলেন অশ্বিন
উৎপাদনে ফিরেছে চাঁদপুর কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র
X
Fresh