• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ভিডিও ফুটেজে বাংলামোটরে যৌন হয়রানির সত্যতা মিলেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মার্চ ২০১৮, ১৬:২৩

৭ মার্চ আওয়ামী লীগের জনসভার দিনে নারী লাঞ্ছনা ও যৌন হয়রানির সত্যতা মিলেছে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার দুপুরে রাজধানীর তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবা‌বে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভিডিও ফুটেজে ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভার দিন ঢাকার নিউ ইস্কাটনে (বাংলামোটরে) নারী লাঞ্ছনা ও যৌন হয়রানির ঘটনা সত্যতা পাওয়া গেছে। ওই মেয়েটিকে কয়েকজন ওড়না ধরে টানাটানি করেছে এ ঘটনা সত্য। ভিডিও ফুটেজ দেখেছি, সেখানে দেখা গেছে। পুলিশ ওই মেয়ের পরিবারের সঙ্গেও যোগাযোগ করেছে। যারা এ ধর‌নের কাজ ক‌রে‌ছে তাদের শাস্তির আওতায় আনা হ‌বে। সে‌দিন সমা‌বে‌শে নারী-পুরু‌ষের ঢল নে‌মে‌ছিল। কারা, কোন উদ্দেশ্যে এমন কাজ করল সে‌টি আমরা বের করব।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে অংশ নিতে যাওয়া মিছিল থেকে কলেজছাত্রীকে যৌন হয়রানির ঘটনা ঘটে। ওই যৌন হয়রানির ঘটনায় বৃহস্পতিবার কলেজছাত্রীর বাবা রমনা থানায় মামলা করেছেন। মামলায় অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। রমনা থানায় ওই কলেজ ছাত্রীর বাবার দায়ের করা মামলাটির নথিপত্র শুক্রবার আদালতে পৌঁছেছে। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার নথিপত্র দেখে আগামী ১ এপ্রিল মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ঠিক করেছেন।

বাদীর অভিযোগ, তিনি ঘটনার দিন রাত ৯টায় কর্মস্থল থেকে বাসায় ফিরে জানতে পারেন তার মেয়ে কলেজ থেকে ফেরার সময় শান্তিনগর মোড়ে বাস না পেয়ে কাকরাইল মোড়ে হেঁটে যান। সেখানেও সে বাস না পেয়ে অফিসার্স ক্লাবের আগের সিগন্যালে এসে ফার্মগেটগামী একটি বাসে ওঠেন। বাসটি মগবাজার হয়ে বাংলামটরের দিকে যাওয়ার সময় তীব্র যানজটে পড়ে। তখন তার মেয়ে বাস থেকে নেমে হেঁটে বাংলামটরের দিকে যেতে থাকে। আনুমানিক আড়াইটা থেকে ৩টার মধ্যে ৮৯ নম্বর নিউ ইস্কাটন বাসার সামনের ফুটপাতে সাদা টি-শার্ট পরা আনুমানিক ২৫-৩০ বছর বয়সী ১৫-২০ জন ছেলে তাকে ঘিরে ধরে যৌন হয়রানি করে। তাকে টানাহেঁচড়া করে পরিহিত ড্রেসের জামার শোল্ডার ও দুটি বোতাম ছিঁড়ে ফেলে। একজন ট্রাফিক পুলিশ তাকে উদ্ধার করে একটি বাসে তুলে দিলে সে বাসায় আসে।

এ ঘটনা ছাড়াও ওই দিন সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে আসা মিছিল থেকে বিভিন্ন স্থানে নারীদের হেনস্থা ও লাঞ্ছিত করার অভিযোগ ওঠে। নগরীর বাংলামোটর, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা, কাকরাইল, খামারবাড়ি ও কলাবাগানে এসব ঘটনা ঘটে। ভুক্তভোগী নারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনার বর্ণনা দিয়েছেন।

আরও পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৭ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ মার্চ)
১৭ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৭ মার্চ)
X
Fresh