• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন

হাতাহাতির পর বিএনপির পাল্টাপাল্টি প্যানেল

অনলাইন ডেস্ক
  ০৭ মার্চ ২০১৮, ২০:৩৯

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে বর্তমান সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের নেতৃত্বে ঐক্য প্যানেল ঘোষণার ২৪ ঘণ্টা পার না হতেই বিএনপি-জামায়াতপন্থীদের আরেকটি প্যানেল ঘোষণা করা হয়েছে। এ প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। প্যানেল ঘোষণাকে কেন্দ্র করে দুপক্ষের আইনজীবীদের হাতাহাতিও হয়েছে।

বুধবার বিকেলে আইন, ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পাল্টা (বিদ্রোহী) প্যানেল ঘোষণা করা হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে সভাপতি ও এ বিএম রফিকুল হক তালুকদার রাজাকে সম্পাদক প্রার্থী করে বিএনপিপন্থী আইনজীবীদের আরেকটি বিদ্রোহী প্যানেল ঘোষণা করা হয়।

এর আগে মঙ্গলবার রাতে আইনজীবী সমিতি নির্বাচনে বর্তমান সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে সভাপতি প্রার্থী ও বর্তমান সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে সম্পাদক প্রার্থী করে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল ঘোষণা করা হয়।

এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহ-সভাপতি আব্দুল জব্বার ভুইয়া, এমডি গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, আনজুমানারা বেগম মুন্নী, সদস্য ব্যারিস্টার সাইফুর আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীনারা লাইলী, নাসরিন খন্দকার শিল্পী।

--------------------------------------------------------
আরও পড়ুন: ভালো আছেন খালেদা, উস্কানিতে পা না দেয়ার নির্দেশ
--------------------------------------------------------

এদিকে প্যানেল ঘোষণাকে কেন্দ্র করে দুপক্ষের আইনজীবীদের মধ্যে দফায় দফায় হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আইনজীবী লাঞ্চিত হয়েছেন।

অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহ-সভাপতি ডা. মো. গোলাম রহমান ভূইয়া ও আলহাজ্ব মুহাম্মদ মোসলেম উদ্দিন, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আয়ুব আলী আসরাফী, সহ-সম্পাদক অ্যাডভোকেট শরিফ ইউ আহমেদ ও অ্যাডভোকেট আবু হানিফ, সদস্য পদে মোহাম্মদ নাজমুল হাসান, অ্যাডভোকেট মমিন উল্লাহ পাটোয়ারী, সাবিনা ইয়াসমিন লিপি, মো. শফি-উর-রহমান, ইকবাল হোসেন, মো. আকবর হোসেন ও আব্দুস সামাদ।

এদিকে এই নির্বাচনে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়নকে সভাপতি ও অ্যাডভোকেট এস কে মোরশেদকে সম্পাদক প্রার্থী করে আওয়ামীপন্থী আইনজীবীদের একক প্যানেল ঘোষণা করা হয়েছে।

২১ ও ২২ মার্চ দুই দিনব্যাপী ভোটগ্রহণ করা হবে।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বারের দায়িত্ব নিচ্ছেন ব্যারিস্টার খোকন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের কড়া হুঁশিয়ারি
সুপ্রিম কোর্ট ভবনের ছাদ চুয়ে পানি, বিচারকাজে বিঘ্ন
জামিন পেলেন ব্যারিস্টার কাজল 
X
Fresh