• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘খালেদার ইস্যু থেকে দৃষ্টি সরাতে জাফর ইকবালকে হত্যাচেষ্টা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মার্চ ২০১৮, ১৩:২৪

খালেদা জিয়াকে কারাবন্দী করার ইস্যু থেকে জনগণের দৃষ্টি সরাতে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, হামলাকারীর যত পরিচয় পাওয়া যাচ্ছে ততই আওয়ামী লীগের কানেকশন সুস্পষ্ট হয়ে উঠছে।

জাফর ইকবালের ওপর হামলার পেছনে বিএনপিকে দায়ী করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেয়া বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেবের কথা শুনে জাতি বিস্ময়ে বাক্যহারা। জনগণ আওয়ামী লীগের নিখুঁত মিথ্যাচার সম্পর্কে ওয়াকিবহাল।
--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদার শারীরিক অবস্থার খোঁজ নিতে কারাগারে যাবেন চিকিৎসকরা
--------------------------------------------------------

তিনি বলেন, সব রক্তাক্ত ঘটনায় চটজলদি আওয়ামী লীগ নেতারা বিএনপির ওপর দায় চাপিয়ে দেন। বিভ্রান্ত করতেই বিএনপির ওপর এই দায় চাপানো হয়। এভাবে প্রতিটি ঘটনায় প্রকৃত অপরাধীকে সুপরিকল্পিতভাবে আড়াল করে রাখা হচ্ছে।

এদিকে সংবাদ সম্মেলনে জানানো হয়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে ঘোষিত মানববন্ধন কর্মসূচি মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হবে। একই দাবিতে একই সময় সারাদেশেও এ কর্মসূচি পালন করবে দলটি।

এছাড়া বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টা থেকে এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

কর্মসূচি সম্পর্কে রিজভী বলেন, মানববন্ধন ও অবস্থান কর্মসূচির জন্য পুলিশকে অবহিত করেছি। আশা করি তারা আমাদের কর্মসূচি পালনে সহযোগিতা করবে। এছাড়া ১২ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দীতে পূর্বঘোষিত কর্মসূচি বাস্তবায়নে ইতোমধ্যে গণপূর্ত ও প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আতাউর রহমান ঢালী, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ।

আরও পড়ুন:

এসএস/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘আ.লীগ সরকার তলে তলে দেশবিরোধী কাজ করছে’
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
X
Fresh