• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

২৫ ফেব্রুয়ারি শহীদ সেনা দিবস পালন করবে বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৮

বিএনপি রাষ্ট্র ক্ষমতায় এলে ২৫ ফেব্রুয়ারি হবে ‘শহীদ সেনা দিবস’। রাষ্ট্রীয়ভাবে এই দিনটিকে (২৫ ফেব্রুয়ারি) আমরা পালন করব।

বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনাপ্রধান লে. জে. (অব) মাহবুবুর রহমান।

রোববার বেলা ১১টার দিকে বনানী সামরিক করবস্থানে পিলখানায় বিডিআর বিদ্রোহের ঘটনায় নিহতদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, আজ থেকে ৯ বছর আগে বাংলাদেশে পিলখানায় বিডিআর হেড কোয়ার্টারে অত্যন্ত নারকীয় নৃসংশ হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে। ৩৬ ঘণ্টায় সেনাবাহিনীর মেজর জেনারেল থেকে শুরু করে অনেকেই ৫৮ জন্য অফিসারকে নির্মমভাবে হত্যা করা হয়। আমি মনে করি, বিশ্ব ইতিহাসেও এমন দৃষ্টান্ত বিরল। বাংলাদেশের ইতিহাসে কলঙ্কজনক এমন ঘটনা আর ঘটেনি।

সাবেক এ সেনাপ্রধান বলেন, এখনো এ ঘটনার তথ্য সঠিকভাবে উদঘাটন হয়নি। এর নৈপথ্যে কে বা কারা জড়িত ছিল তা এখনো বেরিয়ে আসেনি। অনেকেই অভিযুক্ত হয়েছেন। তাদের শাস্তি হয়েছে। মৃতৃদণ্ড হয়েছে। ফাঁসিও হয়েছে। আরেও যারা এ ঘটনায় অভিযুক্ত তারা এখনো দণ্ডিত হয়নি। এগুলোর একটা সমাধান প্রয়োজন।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বিচার কাজ ক্রমেই দীর্ঘ সূত্রিতা হচ্ছে। এখন পর্যন্ত বিচারের রায় কার্যকর হয়নি। আমরা এও মনে করি, যারা সেদিন গুলি চালিয়েছিল তাদের হয়তো বিচার হয়েছে। এই ষড়যন্ত্রের পশ্চাতে যারা রয়েছে, যারা এই নীল নকশা করে দেশপ্রেমিক সেনাদের হত্যা করা হয়েছে তাদের বিচার হয়নি।

তিনি আরও বলেন, আগামী দিনে জনগণের রায়ে বিএনপি যদি দেশ পরিচালনার সুযোগ পায় তাহলে এই হত্যাকাণ্ডের পুনঃবিচার করবে। এই হত্যাকাণ্ডকে ঘিরে যে তদন্ত কমিটি গঠিত হয়েছিল তা এখনো আলোর মুখ দেখেনি।

আরও পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh