• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর অধীনেই জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে : সাঈদ খোকন

আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৩, ২০:৫৭
সাঈদ খোকন
ছবি: সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে।

শনিবার (২৭ মে) রাজধানীর টিকাটুলির শহীদ কাজী আরেফ স্কুল অ্যান্ড কলেজে চক্ষু সেবা কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন বিনামূল্যে এ চক্ষু সেবা কার্যক্রমের আয়োজন করে।

সাঈদ খোকন বলেন, গত ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন, দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে তিনি প্রতিশ্রুতিবদ্ধ। সম্প্রতি বিশ্বের অন্যতম গণতান্ত্রিক রাষ্ট্র আমেরিকা আমাদের গণতন্ত্রকে উৎসাহিত করার জন্য নতুন একটি ভিসা নীতি ঘোষণা করেছে। আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে এ ভিসা নীতিকে স্বাগত জানাই। আমরা যে জিনিসটা চাই, শেখ হাসিনা যে জিনিসটি চান, আমেরিকার সরকারও একই জিনিসই চায়। আর তা হলো- একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা নৌকাকে বিজয়ী করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পঞ্চমবারের মতো সরকার গঠনে আমাদের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখব ইনশাআল্লাহ। যুক্তরাষ্ট্রের ভিসা নীতিতে আমরা অনেক খুশি। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন যারা বানচালের ষড়যন্ত্র করবে; যুক্তরাষ্ট্রের ঘোষণা অনুযায়ী তাদের ভিসা বাতিল হবে। এটা বাংলাদেশের মানুষের জন্য একটি খুশির সংবাদ।

মোহাম্মদ সাঈদ খোকন আরও বলেন, বিগত সময়ে জাতীয় নির্বাচন বানচাল করার জন্য বিএনপি-জামায়াত বাসে আগুন এবং বোমা হামলা করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। এমন কর্মকাণ্ড প্রতিরোধে যুক্তরাষ্ট্র সরকার যে সহযোগিতার মনোভাব জানিয়েছে, সেটাকে বাংলাদেশের মানুষ ও বাংলাদেশ আওয়ামী লীগ স্বাগত জানায়।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কৃষি খাতের উন্নয়নে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী
রাইসির মৃত্যুতে আমিরাতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ প্রধানমন্ত্রীর
X
Fresh