Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

রক্ত টগবগ করছে ভিপি নুরের

ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ হামলা করেছে অভিযোগ করে এর নিন্দা জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

তিনি বলেন, রক্ত টগবগ করছে। মাঝে মাঝে মনে হচ্ছে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ি। তারা কতটুকু পৈশাচিক হলে কতটুকু হিংস্র হলে একজন মানুষকে এভাবে পেটাতে পারে। ২৬ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিডিওগুলো যখন দেখছিলাম তখন আমার শরীর ঠাণ্ডা শীতল হয়ে আসছিল। আপনারা দেখছেন ছাত্রলীগের এক নেত্রী মাথায় হেলমেট পরে লাঠি দিয়ে কীভাবে পেটাচ্ছে। লেডি মাস্তান বাহিনীও তৈরি করেছে তারা।

শুক্রবার (২৭ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দেওয়ার যে কথা বলেছেন এটা নিছক কোনো কথা নয়। এটা বলে সহিংসতাকে উসকে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী তার নেতাকর্মীদের হিংস্র বর্বর হওয়ার ইঙ্গিত দিয়েছেন। আমরা বলতে চাই, যুদ্ধাপরাধের বিচার যদি ৪৩ বছর পরে হতে পারে, এতদিন পরে যদি বঙ্গবন্ধু হত্যার বিচার হতে পারে, এই মাফিয়া সরকার ২০০৯ সাল থেকে যতগুলো হত্যা করেছে, বিরোধী দলের ওপরে সশস্ত্র হামলা করেছে প্রত্যেকটি হামলার বিচার হবে।

ছাত্রদলকে উদ্দেশে নুর বলেন, এই সংগ্রাম বৃথা যাবে না। রক্ত এবং ত্যাগ ছাড়া ইতিহাসে কোনো আন্দোলন সফল হয়নি। হাইকোর্ট রক্তাক্ত হয়েছে। বিচারপতি আজ কোথায়? আজকের পত্রিকাগুলো দেখেন। কয়েক দিন পরে আপনাদের ওপরও ওরা হামলা করবে। শ্রীলংকায় দেখেননি, প্রশাসনের লোকজনকে কিন্তু পিটিয়ে পানিতে ফেলেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তাফা জামাল হায়দার, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিমসহ অনেকে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS