• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুর্গম গিরি কান্তার মরু পার হতে হবে : ফখরুল

আরটিভি নিউজ

  ২৫ মে ২০২২, ১৪:৩০
দুর্গম গিরি কান্তার মরু পার হতে হবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে এই দুর্গম গিরি কান্তার মরু পার হতে হবে। সমগ্র বাংলাদেশকে আজ দুঃশাসন, ফ্যাসিবাদ, অন্যায়-অত্যাচার, নির্যাতন গ্রাস করে ফেলেছে। এখান থেকে আমাদের বেরোতে হবে। ঘুম থেকে জেগে উঠতে হবে। নিজেদের মুক্ত করতে হবে। মুক্তিই হচ্ছে আমাদের একমাত্র পথ।

বুধবার (২৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে কবির ১২৩তম জন্মবার্ষিকীর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে দুঃশাসন চলছে। এই দুঃশাসনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। এই অবস্থায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গান ও কবিতা থেকে আমাদের অনুপ্রেরণা নিতে হবে। ঘুমিয়ে পড়ার গান, প্রেমের গান, এগুলো দিয়ে এখন আর হবে না। এখন জেগে ওঠার গান শোনাতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ প্রসঙ্গে ফখরুল বলেন, এই যুগেও এই ধরনের ঘটনা দেখতে হয় যে, নারীদের ওপর চরম নির্যাতন করা হচ্ছে। এখানেই নজরুল সবচেয়ে বেশি প্রাসঙ্গিক। এখানেই জেগে উঠতে হবে। আমাদের উদ্দীপ্ত হতে হবে, সবাইকে জাগিয়ে তুলতে হবে। আজকে তরুণদের, যুবকদের জাগিয়ে তুলতে হবে।

মির্জা ফখরুল বলেন, এই মুহূর্তে বাংলাদেশের বর্তমান সময়ে নজরুল এতবেশি প্রাসঙ্গিক যে প্রায়ই তার কথা মনে পড়ে। নজরুলকে আগামী দিনে মানুষের কাছে আরও পৌঁছে দেওয়ার জন্য এবং বর্তমান ফ্যাসিস্ট সরকারের ভয়াবহতা থেকে বেরিয়ে আসার জন্য, আসুন আমরা সবাই সেই গানের সঙ্গে গলা মিলাই ‘বলো বীর বলো উন্নত মম শির’।

নজরুল গবেষক আবদুল হাই শিকদারের সভাপতিত্বে আয়োজিত সংগঠনের প্রধান সমন্বয়কারী হুমায়ূন কবির ব্যাপারীর সঞ্চালনায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তৃতা করেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh