• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কুমিল্লা নির্বাচন নিয়ে বিএনপির নতুন নির্দেশনা

আরটিভি নিউজ

  ২২ মে ২০২২, ১২:২৬
কুমিল্লা নির্বাচন নিয়ে বিএনপির নতুন নির্দেশনা
ফাইল ছবি

কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে একের পর সিদ্ধান্ত ও নির্দেশনা দিয়ে যাচ্ছে বিএনপি। একদিন আগেই গত বৃহস্পতিবার (১৯ মে) দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়ায় বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ও মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সারকে দল থেকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। তার ঠিক একদিন পরেই নির্বাচন নিয়ে নেতাকর্মীদের নতুন নির্দেশনা দিল কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি।

শনিবার (২১ মে) রাতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীন জাতীয় ও স্থানীয় কোনো নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনিরুল হক সাক্কু ও মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার অংশগ্রহণ করায় তাদের বহিষ্কার করা হয়েছে। দলের নেতারা কেউ তাদের পক্ষে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করলে তা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যক্রম হিসেবে গণ্য হবে এবং তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে কুসিক নির্বাচনে অংশগ্রহণ করতে পদত্যাগ করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল হককে সাক্কু। এরপর এদিন সন্ধ্যায় সাক্কুকে বিএনপি থেকে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে মনিরুলের সঙ্গে দলের নেতাকর্মীদের যোগাযোগ না করার জন্য বলা হয়।

এ ছাড়া স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা মহানগরের সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সারও একই সিদ্ধান্ত নেওয়ার তাকেও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমে ভোট হবে। ২৬ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ২৭ মে প্রতীক বরাদ্দ, এরপর প্রচারণা শুরু।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh