• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘রাজপথ দখলের অপচেষ্টা করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে’

আরটিভি নিউজ

  ১৯ মে ২০২২, ১৯:৪৫

বিএনপি-জামায়াতসহ স্বাধীনতাবিরোধী অশুভ রাজনৈতিক দলগুলো রাজপথ দখলের অপচেষ্টা করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান।

তিনি বলেন, অশুভ রাজনৈতিক দলগুলো যাতে রাজপথ দখল করতে না পারে, সেজন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে। কারণ, এই অশুভ শক্তি রাজপথ দখলের মাধ্যমে দেশের উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্ত করতে চায়।

বৃহস্পতিবার (১৯ মে) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনিস্টিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

আবদুর রহমান বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ভোরের সূর্য ওঠার আগেই শুনেছিলাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর নেই। সেদিন ইতিহাসের রক্তাক্ত বিশ্বাসঘাতকতা দেখেছি। ঘাতকরা সেদিন বঙ্গবন্ধু নয়, বাংলাদেশের বুকে গুলি চালিয়েছিল।তারা বাংলাদেশের স্বাধীনতা চেতনার বুকে ছুরিকা আঘাত করেছিল।

বঙ্গবন্ধু হত্যার সাথে জিয়াউর রহমান সরাসরি জড়িত দাবি করে তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জিয়াউর রহমান বাংলাদেশকে পকিস্তানের মতো একটি রাষ্ট্র তৈরির ষড়যন্ত্র পাকাপোক্ত করেছিল। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস। জিয়া জানত না তাকেও নিষ্ঠুর হত্যাকাণ্ডের শিকার হতে হবে।

শেখ হাসিনার স্বদেশ পত্যাবর্তনের স্মৃতিচারণা করে তিনি আরও বলেন, পিতা হারানোর বেদনা ও কষ্ট নিয়ে দীর্ঘদিন পর দেশের মাটিতে ফিরে আসেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সেদিন সারা দেশের লাখ লাখ মানুষ প্রিয় নেত্রীকে একনজর দেখার জন্য ছুটে এসেছিল। সেদিন বুকভরা কষ্ট নিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেছিলেন, আমি কখনও ভাবিনি আমাকে রাজনীতিতে আসতে হবে, পিতা হত্যার বিচার চাইতে হবে। সেদিন তিনি বলেছিলেন, খুনিদের বিচার বাংলার মাটিতে আমি করব। বলেছিলেন, আমার বাবা (বঙ্গবন্ধু) যে স্বপ্নের সোনার বাংলা গঠন করতে চেয়েছিলেন, আমি তা বাস্তবায়ন করব।

আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা সেদিন যে স্বপ্ন দেখেছিলেন, আজ তিনি সেই স্বপ্ন বাস্তবায়ন করতে চলেছেন। প্রধানমন্ত্রীর সেই স্বপ্ন বাস্তবায়নে কোনও ষড়যন্ত্র যেন বাধা হয়ে দাঁড়াতে না পারে সে জন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। কারণ আওয়ামী লীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোনো ষড়যন্ত্র শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন বাধাগ্রস্ত করতে পারবে না।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছাত্রলীগ দখলদারিত্বে বিশ্বাসী নয় : কাদের
বরগুনা প্রেস ক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে
ময়মনসিংহে বালু বিক্রিকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ, নারী নিহত
জাবিতে হলের তালা ভেঙে কক্ষ দখলের চেষ্টা, শিক্ষার্থীকে মারধর
X
Fresh