Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে সিপিবির বিক্ষোভ

ছবি : সংগৃহীত

ভোজ্যতেলের দাম বাড়ার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল করেছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে পল্টন মোড় থেকে বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল করে সিপিবি। এ সময় মিছিলটি গুলিস্তান নূর হোসেন চত্বরে পুলিশের বাধার মুখে পড়লে নেতাকর্মীরা সেখানেই সমাবেশ করেন।

সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম বলেন, ‘এই সরকার জনগণের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়ে দুর্নীতিবাজ আমলা, লুটেরা রাজনীতিবিদ, সামাজিক দস্যু, সিন্ডিকেট ব্যবসায়ীদের প্রতিনিধিত্ব করে, এই সরকারের পক্ষে জনগণের অধিকার সংরক্ষণ সম্ভব নয়।’

তিনি আরও বলেন, ‘দেশে ৫ ভাগ ও ৯৫ ভাগের রাজনীতি-অর্থনীতি বিদ্যমান। ৫ ভাগের রাজনীতি-অর্থনীতি ৯৫ ভাগকে শোষণ করছে। এই রাজনীতি উল্টে দিতে হবে।’

এসময় গণবণ্টন, স্থায়ী রেশনিং ব্যবস্থা, সরকারি উদ্যোগে বাজার ব্যবস্থা গড়ে তোলার পাশাপাশি সিন্ডিকেট ব্যবসায়ী ও মজুতদারদের চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানান বক্তারা।

সমাবেশে দলের সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, অনুনয়-বিনয় করে ব্যবসায়ীদের মন গলানো যাবে না। বিকল্প বাজার ব্যবস্থা গড়ে তুলতে হবে। দক্ষ ও দুর্নীতি মুক্তভাবে রাষ্ট্রীয় উদ্যোগে তেলসহ নিত্যপণ্যের আমদানি ও মজুত গড়ে তোলা, টিসিবির গাড়ির সংখ্যা বাড়ানো, অন্তত তিন কোটি পরিবারকে তেলসহ নিত্যপণ্য ওয়ার্ডে ওয়ার্ডে সরবরাহের দাবি জানান।

টিসিবির বিক্রি বোতলের তেল ১১০ টাকা হলে খোলা তেল ৯০ টাকা লিটারে বিক্রি করার দাবি জানিয়ে তিনি বলেন, ব্যর্থ বাণিজ্যমন্ত্রীকে এখনও অপসারণ না করে ও মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সরকার প্রমাণ করেছে, তারা সিন্ডিকেট ও মজুতদারদের সরকার।

সমাবেশে আরও বক্তব্য রাখেন সিপিবির সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, কেন্দ্রীয় সদস্য সাজ্জাদ জহির চন্দন, ডা. সাজেদুল হক রুবেল, কাজী রুহুল আমীন, জলি তালুকদার, লুনা নূরসহ অনেকে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS