Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

আমাদের অস্তিত্ব নিয়ে প্রশ্ন নেই, প্রশ্ন তাদের আছে : টুকু

ছবি : সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিএনপির অস্তিত্ব নিয়ে প্রশ্ন নেই, প্রশ্ন আছে আওয়ামী লীগের। তাদের তো দল নেই, তাদের আছে পুলিশ আর লাঠিয়াল বাহিনী। আমাদের দল আছে।

বুধবার (১১ মে) দুপুরে চাঁদপুর জেলা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে গণমাধ্যমের সামনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ওবায়দুল কাদের অনেক কথাই বলেন। উনি তো বিএনপি করেন না, বিএনপি আমরা করি। এবার তাদের আন্ডারে আমরা নির্বাচন করবো না। আওয়ামী লীগ সরকারের অধীনে শুধু বিএনপি নয়, অন্যান্য বিরোধী দলও নির্বাচনে যাবে না। আন্দোলন করেই গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠিত হয়েছে। সেই গণতন্ত্রের জন্য আবার আন্দোলন করবো। আমরা আন্দোলন করে দাবি আদায় করবো। আমরা না গেলে নির্বাচন কতটা গ্রহণযোগ্য হবে, আন্তর্জাতিকভাবে কাদের স্বীকৃতি পাবে ওরাও জানে। আমরাও জানি।

টুকু আরও বলেন, বাংলাদেশে সব থেকে বড় দল বিএনপি। দেশে সব চেয়ে বেশি মানুষ বিএনপিপন্থী। গত নির্বাচনে বিএনপি নিরপেক্ষ সরকারের দাবি তুললেও পরবর্তীতে সংলাপ ও নির্বাচনে অংশ নিয়েছিল। এবারও সেই ঘটনার পুনরাবৃত্তি হবে কি না জানতে চাইলে তিনি বলেন, জনগণ আর তাদের বিশ্বাস করে না। জনগণকে পরাজিত করে জোর করে ক্ষমতা টিকিয়ে রেখেছে তারা। এবার নির্বাচন তখনই হবে যখন জনগণ জয়লাভ করবে। সেই নির্বাচনে আমরা যাব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের প্রসঙ্গে ইকবাল হাসান টুকু বলেন, গতবার আমরা একটা জোটের মাধ্যমে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। তখন তো আমরা দেখেছি, দিনের ভোট রাতে করেছে। এবার যাতে রাতে করতে না হয় ইসি কার্যালয়ে বসে প্রোগ্রাম নিজেদের মতো করে ৯০ শতাংশ ভোট কাস্ট দেখিয়ে ৮০ শতাংশ তারা নেবে সেই ষড়যন্ত্র আমরাও বুঝি, দেশের মানুষও বোঝে। একেবারে নিরপেক্ষ সরকার ছাড়া কোনো নির্বাচন সুষ্ঠু হবে না বাংলাদেশে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS