Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

‘লুটেরা মন্ত্রী ও ব্যবসায়ী সিন্ডিকেট তেলের দাম বাড়িয়েছে’

দেশে সয়াবিন তেলের কোনো সংকট ছিল না। কৃত্রিম সংকট তৈরি করে লুটেরা মন্ত্রী ও ব্যবসায়ী সিন্ডিকেট তেলের দাম বাড়িয়েছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া।

মঙ্গলবার (১০ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ভোজ্যতেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ জাতীয় প্রতিরোধ আন্দোলন আয়োজিত এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভুঁইয়া বলেন, মন্ত্রী ও মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ আমলাদের সঙ্গে অসৎ ও লুটেরা ব্যবসায়ীদের যোগসাজশ রয়েছে। কারণ যারা সংকট তৈরি করেছে সরকার তাদের শাস্তি না দিয়ে উল্টো তেলের দাম বাড়িয়েছে।

তিনি বলেন, ঈদের আগেই ব্যবসায়ী সিন্ডিকেট বাজারে ভোজ্যতেলের কৃত্রিম সংকট তৈরি করেছে। দোকানে কোনও তেল না পাওয়ার চিত্র দেখা গেছে। ঈদের পর সংকট আরও তীব্র করেছে তারা। কিন্তু সরকার সরকার দেশের মানুষের স্বার্থের কথা বিবেচনা না করে এক লাফে সয়াবিন তেলের দাম বাড়িয়েছে। তাদের এই সিদ্ধান্ত জনগনের বিরুদ্ধে অবস্থান নেওয়ার শামিল।

গোলাম মোস্তফা ভুঁইয়া আরও বলেন, সরকারের অব্যবস্থাপনা ও লুটেরা ব্যাবসায়ী সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের যখন নাভিশ্বাস উঠেছে তখন তেলের মূল্যবৃদ্ধির মাধ্যমে সরকার নিজেই প্রমান করলো দেশের বাজার সিন্ডিকেটের হাতে বন্দি।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব ও জাতীয় প্রতিরোধ আন্দোলনের সমন্বয়কারী এম. গোলাম মোস্তফা ভুইয়া'র সভাপতিত্বে মানববন্ধনে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন- এনডিপি মহাসচিব ও জাতীয় প্রতিরোধ আন্দোলনের সদস্য সচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এবি পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হোসেন, জাগপা প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, নাগরিক সমাজের সভাপতি মহিউদ্দিন আহমেদ, সোনার বাংলা পার্টির সাধারন সম্পাদক সৈয়দ হারুন-অর-রশীদ, লেবার পার্টি মহাসচিব আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব এডভোকেট জাফর আহমেদ জয়,জাতীয় জনতা ফোরামের প্রতিষ্ঠাতা আহবায়ক ও সমন্বয়কারী মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার,বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলনের সমন্বয়কারী মো. মহসীন ভুইয়া, জাতীয় নারী আন্দোলনের সভাপতি মিতা রহমান, এবি পার্টির সহকারী সদস্য সচিব এম ইলিয়াস আলী, বাংলাদেশ জাস্টিজ পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা মো. নুরুল ইসলাম, নারী নেত্রী সাদিয়া সূচি প্রমুখ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS