Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

ঝড়ে বিদ্যুতের সমস্যায় প্রতিমন্ত্রীর পরামর্শ

ঝড়ে বিদ্যুতের সমস্যায় প্রতিমন্ত্রীর পরামর্শ
ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি আরও ৩দিন অব্যাহত থাকতে পারে। ঘূর্ণিঝড়ের কারণে বিদ্যুতের কোনও সমস্যা হলে দ্রুত স্থানীয় বিদ্যুৎ অফিসে ফোন করার পরামর্শ দিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মঙ্গলবার (১০ মে) প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ভেরিফায়েড ফেসবুক পেইজে এ পরামর্শ দেন। প্রতিমন্ত্রীর ফেসবুক স্ট্যাটাসটি পাঠকদের জন্য বহু তুলে ধরা হলো-

তিনি বলেন, ‘ঝড়ের কারণে যদি দেখেন কোথাও বিদ্যুতের তার ছিঁড়ে গেছে, বিদ্যুৎ লাইনের ওপরে গাছ বা ডাল-পালা পড়ে আছে, কিংবা ট্রান্সফর্মারের বিকট শব্দ শোনেন, তাহলে দ্রুত স্থানীয় বিদ্যুৎ অফিসে ফোন করে জানান। অভিযোগ কেন্দ্রের নম্বর সংগ্রহে রাখুন (বিদ্যুৎ বিলের অপর পৃষ্ঠায় পাবেন)। আপনার সহযোগিতায় বিদ্যুৎকর্মীরা দ্রুত তথ্য পেলে, দ্রুত মেরামতের উদ্যোগ নিতে পারবেন।’

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি আরও ৩দিন অব্যাহত থাকতে পারে। তবে কোথাও কোথাও টানা বৃষ্টি না হয়ে থেমে থেমে হালকা, মাঝারি বা ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঝড়ো হাওয়া আর বৃষ্টির কারণে অনেক সময় গাছপালা বিদ্যুতের লাইনের ওপরে গিয়ে পড়তে পারে। এসময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনাও। তাই দেশের যে কোনো স্থানে এই ধরনের দুর্ঘটনা ঘটলে তাৎক্ষণিকভাবে তা স্থানীয় বিদ্যুৎ অফিস জানানোর আহ্বান জানান প্রতিমন্ত্রী।

rtv1

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS