• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘মন্ত্রীর বক্তব্যে মনে হচ্ছে সরকার যেন ব্যবসায়ীদের কাছে জিম্মি’

আরটিভি নিউজ

  ১০ মে ২০২২, ১৮:৩৭

বাণিজ্য মন্ত্রীর বক্তব্যে বিষয়টি পরিষ্কার হয়েছে, সরকার ব্যবসায়ীদের কারসাজিতে সয়াবিন তেলের দাম বাড়িয়েছে। তারা অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে বুঝে না বুঝে সমর্থন দিয়ে যাচ্ছে। তেলের কৃত্রিম সংকট মোকাবিলা করতে ব্যর্থ হয়েছে সংশ্লিষ্টরা। মন্ত্রীর বক্তব্যে মনে হচ্ছে সরকার যেন ব্যবসায়ীদের কাছে জিম্মি।

মঙ্গলবার (১০ মে) বিকেলে বনানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসব কথা বলেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

তিনি বলেন, সাধারণ মানুষের জন্য সরকারের কোনো দরদ নেই। সরকার জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়েছে। এ কারণে দ্রব্যমূল্যসহ সব কিছুর দাম বেড়েছে। মানুষ সংসার চালাতে দিশেহারা হয়ে পড়েছে। মানুষের জীবনে স্বস্তি নেই, শান্তি নেই। সাধারণ মানুষ এমন অবস্থা থেকে পরিত্রাণ চায়।

তিনি আরও বলেন, দেশের সাধারণ মানুষ সীমাহীন কষ্টে জীবনযাপন করছে। করোনার কারণে অনেকেই কাজ হারিয়েছে, আবার প্রতিদিন বেকারের সংখ্যা বেড়েই চলছে। তার ওপর প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে। খেটে খাওয়া মানুষ অবর্নণীয় কষ্টে আছে, তাদের দেখার যেনো কেউ নেই।

জিএম কাদের বলেন, দেশের মানুষের অর্থনৈতিক সক্ষমতার কথা বিবেচনা করে রেশনিং সিস্টেম চালু করা উচিত। সরকার টিসিবি’র মাধ্যমে পণ্য বিক্রি করে পরিস্থিতি মোকাবিলা করতে চাচ্ছে। টিসিবির মাধ্যমে এমন বাস্তবতা মোকাবিলা করা সম্ভব নয়। ওয়ার্ড ভিত্তিক রেশন কার্ড চালু করলে বর্তমান পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
X
Fresh