Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

বিএনপি মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছে : রেলমন্ত্রী  

বিএনপি, মানুষকে, ভুল, বোঝানোর, চেষ্টা, করছে, রেলমন্ত্রী,
ছবি: আরটিভি

রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, আওয়ামী লীগের আমলে মানুষ সুখে আছে, ভালো আছে। কিন্তু বিএনপি সরকার দেশের কোনো উন্নয়ন করতে পারেনি। বিএনপি কৃষকদের হাতে সামান্য সার তুলে দিতে পারেনি। খাই খাই পার্টি হচ্ছে বিএনপি।

বৃহস্পতিবার (৫ মে) দুপুরে পঞ্চগড় জেলার বোদা উপজেলার মাড়েয়া নতুনবস্তি ও দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের কালোপীর ভাঙ্গারপাড় এলাকায় গৃহনির্মাণ কাজের পরিদর্শন শেষে সুবিধাভোগীদের মাঝে জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, গ্রামে-গঞ্জে বিএনপির নেতারা উন্নয়ন দেখতে পায় না। এখনও এই স্বাধীনতা বিরোধীদের নিয়ে দেশে ষড়যন্ত্র করে যাচ্ছে। আজকে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতা আমাদের ধরে রাখতে হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল গরিব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। আর কোনো মানুষ যাতে গৃহহীন না থাকে। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এগিয়ে চলছেন।

তিনি বলেন, বিএনপি মিথ্যার রাজনীতি করে নিজেদের ব্যর্থতা ঢাকতে মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছে। তাদের সময়ে মানুষ সার ও বিদ্যুৎ পায়নি। এখন আর মানুষকে সার ও বিদ্যুতের পেছনে ছুটতে হয় না। সরকারের সুষ্ঠু ও সমউন্নয়ন পরিকল্পনায় সব মানুষের আর্থসামাজিক উন্নয়নের ফলে দেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে উপনীত হয়েছে। কিন্তু বিএনপি-জামায়াতের লোকেরা হিন্দু-মুসলমান বিভক্তি করে ধর্মকে ব্যবহার করে আমাদের ধর্মপ্রাণ মানুষদের বিভ্রান্ত করে নিজেদের স্বার্থ হাসিল করার জন্য তারা এখনও রাজনীতি করছে। এখনও মসজিদ এবং মাদরাসাকে ব্যবহার করা হচ্ছে। অথচ, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যেক উপজেলায় মসজিদ নির্মাণের ব্যবস্থা করেছেন। হজের সুব্যবস্থা করেছেন। দেশের সব জায়গার ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে অনেক উন্নত করেছেন।

তিনি আরও বলেন, ‘৭৫-এ বঙ্গবন্ধুসহ গোটা পরিবারকে হত্যার পর দেশের মানুষ স্বপ্ন দেখা ভুলে গিয়েছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মানুষ আবারও স্বপ্ন দেখতে শুরু করে। সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

গৃহনির্মাণ পরিদর্শনের সময় পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায়, বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌরসভার মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, কেন্দ্রীয় যুবলীগ নেতা কৌশিক নাহিয়ান নাবিদ, মাড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনসার মো. রেজাউল করিম শামীমসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, পঞ্চগড় জেলায় প্রায় ৫ হাজার ভূমিহীন গৃহহীনদের জন্য গৃহনির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে সাড়ে তিন হাজার ভূমিহীন-গৃহহীন পরিবারের কাছে ঘর হস্তান্তর করা হয়েছে। অবশিষ্ট দেড় হাজার ঘর নির্মাণ কাজ চলছে। আগামী জুনের মধ্যে এসব ঘর ভূমিহীন গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS