• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

‘সেদিন আমি প্রতিবাদ না করলে আজ আ.লীগের অস্তিত্ব থাকত না’

আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২২, ২০:২০
‘সেদিন আমি প্রতিবাদ না করলে আজ আ.লীগের অস্তিত্ব থাকত না’

বঙ্গবীর কাদের সিদ্দিকি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর আমি প্রতিবাদ করেছিলাম। সেদিনের সেই প্রতিবাদ না করলে আজকের আওয়ামী লীগের অস্তিত্ব থাকত না।

বৃহস্পতিবার (২৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ গবেষণাকেন্দ্র আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর আমি প্রতিবাদ করেছিলাম। সেদিনের সেই প্রতিবাদ না করলে আজকের আওয়ামী লীগের অস্তিত্ব থাকত না। আমার বোন শেখ হাসিনা-রেহানারা পরবর্তীতে এসে দেশে রাজনীতির সুযোগ পেতেন না।

কাদের সিদ্দিকি বলেন, এ দেশে বঙ্গবন্ধুকে হত্যা করা হবে এটি ছিল অকল্পনীয়। বঙ্গবন্ধুকে গুলি কতে হত্যা করা হয়েছে, এটি কেউ বিশ্বাস করতে পারছিল না। তাইতো বঙ্গবন্ধুকে হত্যার পর সেভাবে দেশে প্রতিবাদ করা হয়নি। তবে, দেশের বিভিন্ন স্থানে ছোট পরিসরে হলেও সেদিন প্রতিরোধ গড়ে তোলা হয়েছিল।

বঙ্গবীর কাদের সিদ্দিকি বলেন, দেশেরই একটা সুযোগসন্ধানী গোষ্ঠী আছে, যারা নিজ স্বার্থ হাসিলের জন্য বঙ্গবন্ধুকে বিক্রি করছে। যার ফলে যেমন বঙ্গবন্ধুর নাম খারাপ হচ্ছে, তেমনি ইতিহাসে তার অবদানের ক্ষেত্রে বিরূপ প্রভাব পড়ছে। বঙ্গবন্ধুর ছবি ও নাম দিয়ে অপপ্রচার চলছে।

তিনি আরও বলেন, বর্তমানে আওয়ামী লীগের কিছু নেতাদের দেখলে বিরক্ত লাগে। বিপদের সময় এরা সবাই গা ঢাকা দিয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যার পর কেউ সাহস করে এগিয়ে আসেনি। আর আজ যখন আওয়ামী লীগের সুদিন চলছে, তখন গুহায় ঢুকে থাকারাই আজকের বড় বড় রাজনীতিবিদ। এরা দেশের জন্য না, নিজ স্বার্থ হাসিলের জন্য মিষ্টি কথা বলে আর পকেট গরম করে। এরাই দেশে দুর্নীতি করে, বিদেশে টাকা পাচার করে।

কাদের সিদ্দিকি আরো বলেন, তবে, কিছু ভালো মানুষ অবশ্যই আছে। গুটিকয়েক ভালো মানুষের জন্যই দেশটা টিকে আছে। দু-একজন ভালো মানুষ আছে বলেই এখনও দেশে ভালো কাজ হচ্ছে। এরাই প্রকৃত দেশপ্রেমিক। যারা দেশকে ভালোবাসে আমি তাদেরকে ভালোবাসি। আর একবার যাকে ভালোবাসি, তাকে কখনও ভুলতে পারি না। মুক্তিযুদ্ধের বিরোধীরা যারা বাংলাদেশকে বিশ্বাস করে না, আমি তাদের কোনোদিন বাংলাদেশি হিসেবে মানি না।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা গবেষণা কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সাবেক সেনাপ্রধান লে. জেনারেল (অব.) এম হারুন-উর-রসিদ (বীর প্রতীক), বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসিন মিন্টু, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আওয়ামী লীগের যৌথসভা আজ
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
আওয়ামী লীগের যৌথ সভা মঙ্গলবার
আবারও রাজপথে মুখোমুখি হচ্ছে আ.লীগ-বিএনপি
X
Fresh