• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় পার্টিতে ফের মুখ বন্ধের বিজ্ঞপ্তি

আরটিভি নিউজ

  ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৫৪
ছবি সংগৃহীত

জাতীয় পার্টি ভেঙেছে। একের পর এক ভাঙন। এ সংস্কৃতি প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের সময়েই হয়েছে। এ ভাঙনকালে পার্টিতে চেয়ারম্যানের একনায়কতন্ত্রকে সামনে নিয়ে এসেছেন অনেকেই। এ ধারা এখনও চলছে বলে দেখা গেছে রোববার প্রকাশ করা এক বিজ্ঞপ্তিতে।

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের ও মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু ছাড়া অন্য কেউ জাতীয় পার্টির নীতিনির্ধারণী বিষয়ে কথা বলতে পারবেন না বলে আদেশ জারি করেছে সংগঠনটি। এর বাইরে কেউ বক্তব্য দিলে তা দলীয় শৃঙ্খলা পরিপন্থী বলে বিবেচিত হবে।’

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অন্য কারও বক্তব্য জাতীয় পার্টির বক্তব্য বলে বিবেচিত হবে না। রোববার বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

দলের সংবিধানের ১৯ (ক) ধারায় জাতীয় পার্টির চেয়ারম্যানকে দলের সর্বময় ক্ষমতার অধিকারী করা হয়েছে। এরশাদের মৃত্যুর পর এই ধারাটি নিয়ে বিতর্ক দেখা দেয় জাতীয় পার্টিতে। নবম জাতীয় কাউন্সিলের আগে এই ধারাটি সংশোধন করা হবে বলে জি এম কাদের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেননি তারা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিব নারায়ণ দাশকে জাতি আজীবন স্মরণে রাখবে : জি এম কাদের 
সড়কে প্রতিদিনের অপমৃত্যু যেন স্বাভাবিক ঘটনা : জি এম কাদের
পাঁচ বছর আওয়ামী লীগকে ঘুমাতে দেব না : চুন্নু
জি এম কাদেরকে পা ছুঁয়ে সালাম করলেন রাঙ্গা
X
Fresh