• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাষ্ট্রপতির সংলাপে যাবেন আ.লীগের যে ১০ নেতা

আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২২, ১০:৫১
রাষ্ট্রপতির সংলাপে অংশ নিবেন আওয়ামী লীগের যে ১০ জন
ফাইল ছবি

নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের চলমান সংলাপে অংশ নিতে ১০ জনের প্রতিনিধি দল চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোমবার (১৭ জানুয়ারি) বিকেল ৪টায় এ প্রতিনিধি দল বঙ্গভবনে যাওয়ার কথা রয়েছে। তবে করোনার নমুনা পরীক্ষা বাধ্যতামূলক হওয়ায় পরীক্ষার ফলাফলের ওপর নির্ভর করে প্রতিনিধি দলের সদস্য সংখ্যা কমও হতে পারে।

আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা হলেন- আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ এবং সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ড. মো. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।

এর আগে গত ৯ জানুয়ারি রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস অনুবিভাগ থেকে আওয়ামী লীগকে রাষ্ট্রপতির সংলাপে আমন্ত্রণের তথ্য জানানো হয়। সেখানে আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বোচ্চ ১০ জনকে বঙ্গভবনে যাওয়ার অনুরোধ করা হয়।

উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টিকে দিয়ে শুরু হয় সংলাপ। যদিও বিএনপি, সিপিবিসহ পাঁচটি দল সংলাপ বর্জন করেছে।

আরএ/টিআই

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
X
Fresh