Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
discover

রাষ্ট্রপতিকে যেসব প্রস্তাব দিল জেপি

রাষ্ট্রপতিকে, যেসব, প্রস্তাব, দিল, জেপি,
ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে অংশ নিয়ে সংবিধান অনুযায়ী আইন প্রণয়ন ও নির্বাচন কমিশন গঠনের প্রস্তাবনা দিয়েছে আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জেপি)।

সোমবার (১০ জানুয়ারি) চলমান সংলাপের ১৩তম দিনে নির্বাচন কমিশন গঠনে বঙ্গভবনের দরবার হলে আলোচনায় অংশ নেন জেপির সাত সদস্যের একটি প্রতিনিধিদল।

সংলাপ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এক ব্রিফিংয়ে বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন আইন প্রণয়ন ও নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেন জাতীয় পার্টি (জেপি)। এ ছাড়া সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকে নির্বাহী বিভাগের সহযোগিতায় নিশ্চিত করার পদক্ষেপ গ্রহণের প্রস্তাব করেন জাতীয় সংসদের এই বিরোধী দল।

প্রতিনিধিদলটি আমলা নির্ভর না হয়ে সমাজের শ্রদ্ধাভাজন এবং গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে বাছাই কমিটি গঠন করে; নির্বাচন কমিশন গঠনের প্রস্তাবও করেন।

রাষ্ট্রপতি প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর মতামত ও পরামর্শ খুবই গুরুত্বপূর্ণ।

রাষ্ট্রপ্রধান আশা প্রকাশ করেন যে, নির্বাচন কমিশন গঠনে তাদের মতামত নিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন। রাষ্ট্রপতি হামিদ তাদেরকে আলোচনায় অংশ নেওয়ার জন্য ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান সে সময় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS