• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নির্বাচন এখন আতঙ্কের নাম : জিএম কাদের

আরটিভি নিউজ

  ০১ জানুয়ারি ২০২২, ২০:৫৪
উৎসবমুখর নির্বাচন এখন আতঙ্কের নাম : জিএম কাদের
ফাইল ছবি

এক সময়ের উৎসবমুখর নির্বাচন এখন ভয় আর আতঙ্কের নাম বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

শনিবার (১ জানুয়ারি) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, ক্ষমতা ও কালো টাকার খেলায় দেশের নির্বাচনব্যবস্থা কলুষিত হয়েছে। স্বাধীনতার ৫০ বছরেও নির্বাচন কমিশন গঠন আইন না হওয়া লজ্জাজনক। এক সময়ের উৎসবমুখর নির্বাচন এখন ভয় আর আতঙ্কের নাম।

তিনি বলেন, দেশের নির্বাচনব্যবস্থা ভেঙে পড়েছে। মানুষ রক্তাক্ত নির্বাচন চায় না। দেশের মানুষ খুনোখুনির নির্বাচন পছন্দ করে না।

জাপার চেয়ারম্যান অভিযাগ করে বলেন, ভোটে ভিন্ন মতাবলম্বীদের মাঠে দাঁড়াতে দেয় না ক্ষমতাসীনরা। ক্ষমতার জোরে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে চান। কোথাও কোথাও ক্ষমতাসীনরা প্রশাসনের সহায়তায় নির্বাচনব্যবস্থা কলুষিত করছে।

প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনে ভোট ডাকাতি ও অব্যবস্থাপনার সঙ্গে জড়িয়ে যাচ্ছেন, এটা জাতির জন্য লজ্জাজনক। নির্বাচন কমিশন মানুষের আস্থা হারিয়ে ফেলেছে বলেও মন্তব্য করেন তিনি।

আরএ/

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
নির্বাচনী সংস্কৃতির চিরন্তন পাঠটি সুখকর না
X
Fresh