• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আগামী বছরের এসএসসি পরীক্ষা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

আরটিভি নিউজ

  ৩০ ডিসেম্বর ২০২১, ১৬:২২
আগামী বছরের এসএসসি পরীক্ষা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি, ছবি : আরটিভি

আগামী বছরের এসএসসি ও সমমান পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যদি সম্ভব হয় তাহলে সব বিষয়েই পরীক্ষা নেওয়া হবে। আর যদি একেবারেই সম্ভব না হয়, তাহলে নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা হবে। তবে আমরা আশা করছি, সব বিষয়ের পরীক্ষা নিতে পারব।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা গত ১৪ নভেম্বর শুরু হয়ে শেষ হয় ২৩ নভেম্বর। অন্য বছরের মতো এবার সব বিষয়ের পরীক্ষা হয়নি। শুধু গ্রুপভিত্তিক (বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা ইত্যাদি) তিনটি বিষয়ের ওপর সময় ও নম্বর কমিয়ে এ পরীক্ষা হয়। অন্য আবশ্যিক বিষয় ও চতুর্থ বিষয়ের পরীক্ষা হয়নি। এসব বিষয়ে জেএসসি ও সমমান পরীক্ষার নম্বরের ভিত্তিতে নম্বর দেওয়া হয়।

অপরদিকে করোনার নতুন ধরন ওমিক্রনের আশঙ্কায় শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাভাবিক কার্যক্রম শুরু করতে আগামী মার্চ পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করার কথা জানান শিক্ষামন্ত্রী।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গি কার্যক্রম খতিয়ে দেখা হবে : শিক্ষামন্ত্রী
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
শনিবারও স্কুল খোলা রাখার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর
ট্রাকচাপায় প্রাণ গেল এসএসসি পরীক্ষার্থীর
X
Fresh