Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
discover

বিলুপ্ত আর মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে চলছে ঢাকা ছাত্রলীগ

বিলুপ্ত আর মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে চলছে ঢাকা ছাত্রলীগ

বিলুপ্ত আর মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে চলেছে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ। এ কমিটির অধীনস্থ আটটি ইউনিটের দুইটি কমিটি বিলুপ্ত, আর ছয়টি কমিটি মেয়াদোত্তীর্ণ।

এতে মাঠ পর্যায়ে অনেকটাই স্থবির হয়ে পড়েছে ছাত্রলীগের রাজনীতি। এ নিয়ে নানামত প্রকাশ করছেন ছাত্রলীগের পদ-প্রত্যাশী ও তৃনমূল নেতাকর্মীরা।

প্রায় এক বছর ধরে বিলুপ্ত আশুলিয়া থানা কমিটি। মেয়াদোত্তীর্ণ দেখিয়ে এ বছরের জানুয়ারির ২৮ তারিখ কমিটিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। শুধু আশুলিয়া নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে মে মাসের ২৬ তারিখ বিলুপ্ত ঘোষণা করা হয় ধামরাই উপজেলা ছাত্রলীগের কমিটিও। আর বাকি ছয়টি ইউনিটের কমিটিই মেয়াদোত্তীর্ণ।

তবে সম্প্রতি আশুলিয়া থানা ছাত্রলীগের কমিটি ঘোষণা দেওয়ার গুঞ্জন শোনা গেলেও নানা জটিলতায় সেটিও এখন পর্যন্ত দেখেনি আলোর মুখ। এদিকে মেয়াদোত্তীর্ণ এই জেলা কমিটি নিয়ে নানা মত প্রকাশ করছেন বিভিন্ন ইউনিটের পদ-প্রত্যাশী ও তৃণমূলের ছাত্রলীগ নেতা-কর্মীরা।

পদ-প্রত্যাশী ও তৃনমূলের একাধিক নেতাকর্মী জানান, নতুন কমিটি না দেওয়ায় অনেকটায় স্থবির হয়ে পড়েছে ছাত্রলীগের রাজনীতি। এতে করে ছাত্রলীগের রাজনীতিতে বিশৃঙ্খলা দেখা দিতে পারে। এ অঞ্চলের ছাত্রলীগের নেতৃত্বে অনেকটায় ভাটা পড়েছে। তাই আবার মাঠ পর্যায়ে ছাত্রলীগের রাজনীতিকে সচল করার লক্ষ্যে ঢাকা জেলার (উত্তর) অধীনস্থ সবকয়টি কমিটি দ্রুত সময়ের মধ্যে অনুমোদন দেওয়ার দাবি জানান নেতাকর্মীরা।

কমিটি না দেওয়ার কারণ জানতে চাইলে ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির জানান, করোনার কারণে কমিটিগুলোর অনুমোদন দেওয়া সম্ভব হয়নি। তবে খুব দ্রুত সময়ের মধ্যে সবকয়টি ইউনিটের কমিটি নতুন করে অনুমোদন দেওয়া হবে।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS