Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২১, ২১:১৭
আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ২১:২০
discover

বিএনপিকে ‘পাকিপ্রেম’ থেকে দূরে থাকার আহ্বান মেননের

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন: ফাইল ছবি

জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে বিএনপির সাংসদ হারুনুর রশীদের দেওয়া বক্তব্যের সমালোচনা করে দলটিকে ‘পাকিপ্রেম’ থেকে দূরে থাকার আহ্বান জানান ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

রোববার (২৮ নভেম্বর) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে আহ্বান জানান মেনন।

গতকাল শনিবার বিএনপির সাংসদ হারুনের বক্তব্যের পর সংসদে ফ্লোর চেয়ে হাত তুলেছিলেন মেনন। তবে স্পিকার তখন তাকে ফ্লোর দেননি। আজ (রোববার) এ বিষয়ে মেননকে কথা বলার সুযোগ দেওয়া হয়।

মেনন বলেন, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বিএনপির সাংসদ হারুনুর রশীদ যে বক্তব্য দিয়েছেন, সেটা কেবল অসত্যই নয়, তিনি তার বক্তব্যে চালাকির সঙ্গে বঙ্গবন্ধুর ১৯৭৪ সালের জাতিসংঘের বক্তব্যকেও টেনে এনেছিলেন। গণমাধ্যমে এসেছে, হারুন পাকিস্তান ক্রিকেট দল নিয়ে কথা বলায় সংসদে হইচই হয়েছে। আসলে তিনি যেটা করতে চেয়েছিলেন, সেটা হচ্ছে পাকিস্তানি পতাকা ওড়ানোর পক্ষে যুক্তি দাঁড় করানোর চেষ্টা করেছিলেন।

মেনন বলেন, এ রকম ঘটনা শুধু এখন নয়, বাংলাদেশ সৃষ্টির পরেও হয়েছিল। ১৯৭৪ সালে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী জুলফিকার আলী ভুট্টোর সফর ঘিরে পাকিস্তানের পতাকা ওড়ানোর চেষ্টা হয়েছিল। এবার ক্রিকেট খেলাকে কেন্দ্র করে পাকিস্তানের পতাকা ওড়ানোর চেষ্টা হয়েছে।

স্বাধীনতার ৫০ বছর পরও বিএনপি পাকিস্তান প্রেম দেখিয়েই যাচ্ছে বলে মন্তব্য করেন রাশেদ খান মেনন।

মেনন বলেন, ক্রিকেট প্রেম এক জিনিস, জাতীয় প্রেম, গৌরব ও পতাকা আরেক জিনিস। খেলার মাঠে তাদের সমর্থন করা যায়। কিন্তু সেই জন্য তরুণেরা পাকিস্তানের পতাকা নিয়ে মাঠে যাবে, তাদের বিভ্রান্ত করার চেষ্টা হচ্ছে। এটা পরিকল্পিতভাবে করা হচ্ছে।

এফএ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS