• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

জ্বালানি তেলের দাম ও বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে হরতালের ডাক

আরটিভি নিউজ

  ০৮ নভেম্বর ২০২১, ১৬:২১
জ্বালানি তেলের দাম ও বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে হরতালের ডাক

ডিজেল, কেরোসিন ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে এবং সব ধরনের পণ্যের মূল্য কমানোর দাবিতে আগামী ১৮ নভেম্বর (বৃহস্পতিবার) রাজধানীতে হরতালের ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)। ওইদিন রাজধানীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল পালন করবে সংগঠনটি।

সোমবার (৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে হরতাল কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ।

সমাবেশে তিনি বলেন, বর্তমান সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। জনগণের ভোটের অধিকার হরণ করে দেশে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছে।সীমাহীন দুর্নীতি ও লুটপাট চলছে দেশে। করোনা মহামারির কারণে দেশের মানুষ এমনিতেই দিশেহারা, নিত্যপণ্যের মূল্য ইতোমধ্যে জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। মানুষ অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। সরকার জনগণের দায়িত্ব নিচ্ছে না। আবার হঠাৎ রাতের অন্ধকারে ডিজেল, কেরোসিন তেল, এলপিজির দাম বাড়িয়ে দিয়েছে। জ্বালানির মূল্য বৃদ্ধির অজুহাতে পরিবহন ভাড়াও বৃদ্ধি করা হয়েছে। ফলে পণ্য পরিবহন ব্যয় বেড়ে যাবে। বাজারে বাড়বে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম।

তিনি বলেন, সরকারের এই গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার এবং দুঃশাসনের বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলনের অংশ হিসেবে আগামী ১৮ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীতে হরতাল পালন করা হবে। জনগণের দাবি আদায়ের লড়াইয়ে আমি রাজধানীবাসীকে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফা আল খালিদ, মার্কসবাদী কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য তালিবুল ইসলাম, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা সামছুল হক সরকার, ঢাকা মহানগর উত্তরের সভাপতি তারিকুল ইসলাম বিডি, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আলাউদ্দিন প্রমুখ।

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হরতাল-অবরোধেও খাদ্য নিরাপত্তায় বাংলাদেশের উন্নতি 
নির্বাচনের সরল অঙ্কটা শুধু শুধু জটিল করা হচ্ছে 
‘নতুন করে জনগণের পকেট কাটার উৎসব শুরু করেছে সরকার’
সংসদের প্রথম দিন হরতাল দিয়ে ‘মাঠের আন্দোলনে’ ফিরতে চায় বিএনপি
X
Fresh