• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কথা বলতে পারছেন রওশন এরশাদ

আরটিভি নিউজ

  ০৭ নভেম্বর ২০২১, ১৬:৩৩
কথা, বলতে, পারছেন, রওশন, এরশাদ,
ফাইল ছবি

থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি শনিবার রাত থেকে কথা বলতে পারছেন। হাসপাতালে তার সঙ্গে রয়েছেন ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ।

রোববার (৭ নভেম্বর) দুপুরে সাদের বরাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন রওশন এরশাদের একান্ত সহকারী মামুন হাসান।

তিনি বলেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। গতকাল (শনিবার) রাত থেকে তিনি কথা বলছেন। আল্লাহর অশেষ রহমতে তিনি ভালো আছেন।’

সাদ এরশাদ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও জানান মামুন হাসান।

এর আগে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার (৫ নভেম্বর) বিকেল ৫টায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা থেকে থাইল্যান্ডে নেওয়া হয় রওশন এরশাদকে।

গত ১৪ আগস্ট থেকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।

রওশন এরশাদ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী। তিনি ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য এবং গত দুই মেয়াদে বিরোধীদলীয় নেতা। এরশাদের মৃত্যুর পর ছেলে রাহগির আল মাহি সাদ উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।

হুসেইন মুহাম্মদ এরশাদ রাষ্ট্রপতি থাকাকালে রওশন এরশাদ সমাজকল্যাণ ও নারী-শিশুর অধিকার প্রতিষ্ঠার জন্য সচেষ্ট ছিলেন। তিনি ‘বাংলাদেশ জাতীয় মহিলা সংস্থা’-এর প্রধান পৃষ্ঠপোষক ছিলেন। ১৯৭৫ সালে তিনি ‘সেনা পরিবার কল্যাণ সমিতি’ প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট নিযুক্ত হন। তিনি ১৯৮৪ এবং ১৯৮৫ সালে হজ পালন করেন।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই
যে কারণে নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবি, জানালেন রওশন
৪৮ ঘণ্টা না যেতেই রওশনের পার্টি থেকে পদত্যাগ করলেন সেন্টু
নেতৃত্ব পরিবর্তনে ইসিতে চিঠি দিয়ে সাড়া পেল না রওশনপন্থীরা
X
Fresh