Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮
discover

বিআরটিএর বৈঠকে পরিবহন ধর্মঘটের শান্তিপূর্ণ সমাধান

বিআরটিএর বৈঠকে পরিবহন ধর্মঘটের শান্তিপূর্ণ সমাধান
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি (ফাইল ছবি)

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, আগামী রোববার বিআরটিএ’র ভাড়া পুনঃনির্ধারণ কমিটির বৈঠক থেকে পরিবহন ধর্মঘটের বিষয়ে শান্তিপূর্ণ সমাধান আসতে পারে।

রাজধানীর মানিক মিয়া এভিনিউতে শুক্রবার (৫ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখেই ডিজেল আর কেরোসিনের দাম বাড়ানো হয়েছে। এ নিয়ে রোববার বিআরটিএ’র ভাড়া পুনঃনির্ধারণ কমিটির বৈঠক থেকে পরিবহন ধর্মঘটের বিষয়ে শান্তিপূর্ণ সমাধান আসবে বলে আশা করছি।

অবশ্য তার আগে জনদুর্ভোগের কথা মাথায় রেখে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রোববার অনুষ্ঠিতব্য বিআরটিএ’র বৈঠকে সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে আলাপ-আলোচনা করে বাস্তবভিত্তিক মূল্য সমন্বয়ের মাধ্যমে জনগণের ওপর তেলের মূল্য বৃদ্ধির বাড়তি চাপ সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করা হবে।

এদিকে, কোনও আলোচনা ছাড়াই জ্বালানি তেলের দাম বাড়ানোর কারণে ক্ষুব্ধ পরিবহন মালিক সমিতির নেতাকর্মীরা। জ্বালানি তেলের দাম বাড়ায় ভাড়া সমন্বয়ের দাবি জানিয়েছেন বাস মালিক-শ্রমিকরা। অপরদিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির নেতারা।

উল্লেখ্য, গেল বুধবার রাতে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের মূল্য ৬৫ টাকা থেকে বৃদ্ধি করে ৮০ টাকা করা হয়। আজ শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে বাস, ট্রাক, কাভার্ডভ্যান ও লরিচালক-মালিকেরা গাড়ি চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS