• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দেশটা চালাচ্ছে এক ‘অদৃশ্য শক্তি’: মির্জা ফখরুল

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২১, ১৮:৫০
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতি মুহূর্তে আমাদের উপরে খবরদারি করা হচ্ছে। দেশটা চালাচ্ছে এক ‘অদৃশ্য শক্তি’।

জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শনিবার (২৩ অক্টোবর) দুপুরে প্রয়াত রাজনীতিক অলি আহাদের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কিছুক্ষণ আগে আমি নিচে জাতীয় প্রেসক্লাবের লাউঞ্জে চা খাচ্ছিলাম। আজকে আওয়ামী ঘরানার সাংবাদিকদের একটা নির্বাচন হচ্ছে। একজন সাংবাদিক আমাকে বললেন, এই আমরা সবাই তো আওয়ামী ঘরানার।

আমাদের কাছে ম্যাসেজ আসতে শুরু করেছে ‘অদৃশ্য জায়গা’থেকে, অমুককে ভোট দিতে হবে। এই অদৃশ্য শক্তি যারা আসলে দেশটা চালাচ্ছে; তাদের ক্ষমতা, তাদের যাওয়ার রাস্তা এত গভীরে চলে গেছে যে, তারা এ দেশের মানুষকে নিয়ন্ত্রণ করছে। এরকম একটা অবস্থার মধ্যে আমরা গণতন্ত্রের লড়াইটা করছি।

বিএনপি মহাসচিব আরও বলেন, সমস্ত রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এখানে আছেন। আমি তাদের কাছে অনুরোধ করবো—আমরা আমাদের ছোট-খাটো সমস্যাগুলো ভুলে গিয়ে, এই মুহূর্তে আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমাদের যে আশা-আকাঙ্ক্ষা, স্বপ্ন ছিল; সেগুলোকে আবার ফিরিয়ে আনার জন্য একটা লড়াই করি।

গণতন্ত্রের জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ত্যাগের কথা উল্লেখ করে তিনি বলেন, এখনও তিনি গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়ে গৃহবন্দি হয়ে আছেন। এই বৃদ্ধ বয়সে অসুস্থ অবস্থায়ও তিনি এখনো লড়াই করছেন। দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ৩৫ লাখ মামলা, সহস্রাধিক হত্যা ও পাঁচ শতাধিককে গুম করার পরও বিএনপি লড়াই করছে।

অলি আহাদের মেয়ে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার সভাপতিত্বে ও ড. জাহেদ-উর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুব উল্লাহ, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ বক্তব্য রাখেন।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
X
Fresh