• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘রাষ্ট্রবিরোধী দল নয়, বিরোধী দল চাই’

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ২২:২৪
রাষ্ট্রবিরোধী, দল, নয়, বিরোধী, দল, চাই,
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম গণতান্ত্রিক দেশে শক্তিশালী একটি বিরোধী দল থাকার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেন, ‘আমরা দেশে শক্তিশালী বিরোধী দল চাই, কিন্তু রাষ্ট্রবিরোধী দল চাই না।’

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর কাকরাইলস্থ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

এলজিআরডি মন্ত্রী বলেন, ‘গণতান্ত্রিক দেশে শক্তিশালী একটি বিরোধী দল অবশ্যই থাকবে, না থাকার কোনো সুযোগ নেই। কিন্তু আমরা শক্তিশালী ও গঠনমূলক বিরোধী দল চাই। স্বাধীনতা ও রাষ্ট্রবিরোধী মানুষের অকল্যাণকর দল চাই না।’

তাজুল ইসলাম উল্লেখ করেন, যে দল মানুষের কল্যাণে কাজ করবে, সৃজনশীল হবে এবং সরকারের দোষ-ত্রুটি,ভুলভ্রান্তি জনগণের সামনে তুলে ধরে সরকারকে জবাবদিহির ব্যবস্থা করবে, এমন বিরোধী দল দেশে দরকার। এটা হলে সরকার তাদের দায়িত্ব পালনে আরও বেশি সতর্ক হবে। দেশকে ধ্বংস করে দেওয়া ও উন্নয়নকে ব্যাহত করার জন্য এবং বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করে দেয় এমন বিরোধী দল না থাকাই ভালো। এটি একজন অসুস্থ মানুষও চাইবে না বলে মন্ত্রী মন্তব্য করেন।

তিনি জানান, রাজনৈতিক দলের কাজ হচ্ছে দেশকে পরিচর্যা করা, মানুষের সেবা করা। ইচ্ছাকৃতভাবে দেশে অশান্তি সৃষ্টি না করা। আর এটা করার অধিকার কারও নেই।

মন্ত্রী বলেন, ‘যতই ষড়যন্ত্র করা হোক না কেন, সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছে যাবো।’

সূত্র: বাসস

এনএইচ/এসকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইমরানকে হটাতে ষড়যন্ত্রের অভিযোগ উড়িয়ে দিলেন ডোনাল্ড লু
‘বঙ্গবন্ধুর দর্শন আছে বলেই নির্বাচনে শক্তিধর রাষ্ট্রের ষড়যন্ত্রও সফল হয়নি’
বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের তালিকা করতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
আবারও নতুন ষড়যন্ত্রে মেতেছে বিএনপি : পরিকল্পনা প্রতিমন্ত্রী
X
Fresh