• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আওয়ামী লীগ ঘোলা পানিতে মাছ শিকার করছে: মির্জা ফখরুল

আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২১, ১৬:১৩
আওয়ামী লীগ ঘোলা পানিতে মাছ শিকার করছে: মির্জা ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে যে কোনো ঘটনা ঘটলেই সরকারের মন্ত্রীরা বিএনপিকে জড়ানোর চেষ্টা করেন। অথচ কাজগুলো তারাই করে থাকেন। অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকারের নীতি আওয়ামী লীগের ইতিহাস ও ঐতিহ্যে পরিণত হয়েছে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রোববার (১৭ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

লিখিত বক্তব্যে মির্জা ফখরুল বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য হাজার বছরের ঐতিহ্য, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে। সম্প্রতি কুমিল্লা, নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে মন্দিরে হামলা ও ভাঙচুরের সঙ্গে সরকারের মদদ রয়েছে। গণবিরোধী নীতির কারণে সরকারের সীমাহীন ব্যর্থতায় দেশে নৈরাজ্য ভয়ালরূপে আত্মপ্রকাশ করেছে। দেশের মানুষ এখন জীবন-মরণের সন্ধিক্ষণে ভীতি ও শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে।

তিনি বলেন, কুমিল্লা পূজামণ্ডপের ঘটনার জের ধরে ওই দিন রাতে চাঁদপুরের হাজীগঞ্জে সহিংস সংঘাতে চারজন নিহত হয়। প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী, হাজীগঞ্জে পুলিশের পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগও বিক্ষুব্ধ জনতার ওপর গুলিবর্ষণ করে। এছাড়াও দেশের বেশ কয়েকটি জেলায় পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা বাহিনীর অতিরঞ্জিত শক্তি প্রয়োগের কারণে জীবনহানি ও গুরুতর আহতসহ দেশের বিভিন্ন জনপদ রক্তে রঞ্জিত হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, এখন একটি প্রশ্ন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে, কে বা কারা পবিত্র কোরআন শরিফ পূজামণ্ডপে নিয়ে গেছে? সরকারের নিরাপত্তা দেওয়ার আশ্বাসের পর কেবলমাত্র ক্ষমতা-সংশ্লিষ্ট দুষ্টুচক্র ছাড়া দেশের জনগোষ্ঠীর কোনো ধর্মীয় সম্প্রদায়ই এই কদর্য কাজ করবে না বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকারের নীতি আওয়ামী লীগের ইতিহাস ও ঐতিহ্যে পরিণত হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, বরকত উল্লাহ বুলু, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাক্ষ্যা চন্দ্র দাস প্রমুখ।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ : মঈন খান
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
X
Fresh