• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ এখন আত্মনির্ভরশীল, কোন কিছুর জন্য সংগ্রাম করতে হয়না

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২১, ১৯:৩৮
বাংলাদেশ এখন আত্মনির্ভরশীল, কোন কিছুর জন্য সংগ্রাম করতে হয়না

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ এখন আত্মনির্ভরশীল দেশ, কোন কিছুর জন্য কাউকে সংগ্রাম করতে হয়না। বাংলাদেশ এখন নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর মতো মেগা প্রজেক্ট বাস্তবায়ন করে। ১৭ হাজার কোটি টাকা দিয়ে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর করছে।

প্রতিমন্ত্রী বুধবার (৬ অক্টোবর) দিনাজপুরের বিরল উপজেলার রাজারামপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন ও পুনর্ভবা টেকনিক্যাল বিএম কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দেশের অর্থনৈতিক সক্ষমতার বিভিন্ন দিক তুলে ধরে খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, আগে একটা কালভার্ট করার টাকা বাংলাদেশের ছিল না। আমাদের দারিদ্র্য বিক্রি করে ইউনূসরা নোবেল পুরস্কার পেয়েছে। কিন্তু আমাদের দরিদ্রতা দূর হয় নাই। বিভিন্ন জায়গা থেকে ঋণ নিয়ে এসে জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বাংলাদেশকে একটা ঋণগ্রস্ত দেশে পরিণত করেছিল। বাংলাদেশ এখন ঋণ দেয়। শ্রীলঙ্কার অর্থনীতি দুর্বল হয়ে গেছে। রাজাপাকষে (শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী) আমাদের প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছে, শ্রীলঙ্কার এই অর্থনৈতিক দুরবস্থায় সাহায্য করার জন্য। বাংলাদেশ সরকার সেখানে অর্থঋণ সাহায্য করেছে।

তিনি বলেন, আমাদের শান্তিরক্ষী বাহিনী সুদান, সোমালিয়াসহ আফ্রিকার বিভিন্ন দেশের শান্তি রক্ষায় কাজ করছে। আমরা এখন মঞ্জুরী দেই। সুদানকে বাংলাদেশ সরকার মঞ্জুরী দিয়েছে। যেটা কখনো শোধ করতে হবেনা। বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এই জায়গায় গেছে। এটাই আমরা চেয়েছিলাম।

প্রতিমন্ত্রী আরো বলেন, আগে বিভিন্ন দেশের এয়ারলাইন্সের টিকেট কেটে আমাদের দেশের প্রধানমন্ত্রীকে বিভিন্ন দেশে যেতে হতো। এখন বাংলাদেশের প্রধানমন্ত্রী নিজেদের বিমান নিয়ে নিউইয়র্কে জাতিসংঘে সাধারণ অধিবেশনে গেছেন। এটা গর্বের ব্যাপার।

তিনি বলেন, এই বাংলাদেশকে জাতির পিতা বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা এ বাংলাদেশকে ধ্বংস করে অন্ধকারে তলিয়ে দিয়েছিল। এখানে খুনী, অপরাধীরা নিরাপদ ছিল। লুটেরা, দুর্নীতিবাজরা এ বাংলাদেশকে শাসন- শোষণ করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক ধর্ম সচিব মো: নূরুল ইসলাম।

এর আগে প্রতিমন্ত্রী উপজেলার মাইনুল হাসান মহাবিদ্যালয়ের চারতলা আইসিটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সুধী সমাবেশে বলেন, দুর্নীতিবাজ ও লুটেরা সরকারের কাছ থেকে দায়িত্ব নেয়ার পরও আওয়ামী লীগ সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে, দরিদ্র দেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছে।

গভর্নিং বডির সভাপতি গোপেন্দ্র নাথ দেবশর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সুবজার সিদ্দিক সাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।

এমএন

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
ঘোড়াঘাটে ট্রাক্টরের ধাক্কায় নিহত ১ 
হিলি সীমান্তে বাংলা নববর্ষ পালিত
পিকআপে গানবাজনা ও বেপরোয়া মোটরসাইকেল চালানোয় মামলা
X
Fresh