• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শিগগিরই নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি গঠন: ওবায়দুল কাদের

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:০০
শিগগিরই নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি গঠন: ওবায়দুল কাদের

কিছুদিনের মধ্যে নতুন নির্বাচন কমিশন গঠনে, সার্চ কমিটি গঠন করা হবে, এবং গতবারের মতো, সব দলের মতামতকে গুরুত্ব দেয়া হবে বলে জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমন্ডলীর সভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এরআগে ‘রাষ্ট্রপতির আহ্বানে ও সব দলের সঙ্গে আলোচনা করেই সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সেখানে বিএনপিসহ সব দলের প্রতিনিধিত্ব ছিল। এবারও সব রকম গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে।’

বর্তমান কমিশনে বিএনপির দেয়া নাম থেকে মাহবুব তালুকদারকে কমিশনার করা হয়েছে। তিনি তো প্রায় বৈঠকে অন্য কমিশনারের মতের বিরুদ্ধে গিয়ে অবস্থান করেন। নোট অব ডিসেন্ট দেন।

বিএনপির রাজনীতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতাদের মুখেই কেবল গণতন্ত্রের কথা, বিভাগ, জেলা পর্যায়ে তাদের দলীয় কাঠামো নেই, সাংগঠনিক কার্যক্রমও প্রশ্নবিদ্ধ। তাদের সম্মেলন নেই। আর সম্মেলন করলেও তারা কোন মিটিং করেন না।

বিএনপি দেশে অরাজক পরিস্থিতি, অস্থিতিশীল পরিবেশ তৈরী করে আন্দোলন করলে তার জবাব দেয়া হবে বলেও হুশিয়ারী দেন ওবায়দুল কাদের।

সভায় ওবায়দুল কাদের আরও জানান, জেলা ও বিভাগ পর্যায়ে আওয়ামী লীগের কমিটির নতুন সম্মেলনের প্রস্তুতি নেয়া হচ্ছে। দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেষ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী নতুন কমিটি আসবে।

আগাম নির্বাচন বা দলের আগাম সম্মেলনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচন আইন অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে। আমাদের দলের সম্মেলনও নির্ধারিত সময়ে হবে। আওয়ামী লীগে আগাম সম্মেলনের নজির নেই।’

তিনি আরও বলেন, জাতীয় সংসদ নির্বাচন আইন অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে।

এমএন

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
X
Fresh