• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

নিজ জেলার জনগণের আগ্রহে আন্দোলনের স্বপ্ন দেখছেন ফখরুল  

আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২১, ২১:১৫
নিজ জেলার জনগণের আগ্রহে আন্দোলনের স্বপ্ন দেখছেন ফখরুল  
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

নিজের জেলায় সরকারের বিরুদ্ধে আন্দোলনের ব্যাপারে জনগণের ব্যাপক স্বতঃস্ফূর্ততা দেখে জাতীয়ভাবে আন্দোলনের স্বপ্ন দেখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমার বয়স অনেক হয়েছে। তারপরও আমি খুব আশাবাদী মানুষ। আমি আরো আশাবাদী হয়েছি গত তিনদিন আমার জেলার (ঠাকুরগাঁও) পাঁচটি উপজেলায় আমি সফর করেছি। আমি দেখেছি মানুষের মধ্যে কি অভূতপূর্ব সাড়া। মানুষ সব নিজের শক্তি নিয়ে দাঁড়িয়ে আছে। যখনই সরকারকে পরাজিত করার যুদ্ধ শুরু হবে তখনই তারা ঝাঁপিয়ে পড়বে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। ২০১১ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী নিয়োগ পাওয়া ১০১৮ জন কর্মকর্তা-কর্মচারীর চাকুরিচ্যুতের দশ বছরপূর্তি উপলক্ষে ‘চাকুরিচ্যুতিদের মানবেতর জীবনযাপন’ শীর্ষক এই ভার্চুয়াল সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, কখনোই ভেঙে পড়বেন না। সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে থেকে আমাদেরকে উঠে আসতে হবে। আশপাশের মানুষগুলোকে জাগাতে হবে। যারা তরুণ যুবক আছেন তাদেরকে জাগাতে হবে।

তিনি বলেন, যারা আজকে এই ভয়াবহ একটা দানবীয় সরকারের মাধ্যমে আমাদেরকে নিষ্পেষণ করছে, তাদের বিরুদ্ধে যদি আমরা প্রতিরোধ করতে না পারি আমাদের কোনো সমস্যার সমাধান হবে না। সেজন্য আজকে সবচেয়ে বড় প্রয়োজন ঐক্য গড়ে তোলা।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, স্থায়ী কমিটির সদস্য গয়েম্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকুরিচ্যুতদের মধ্যে আতাউর রহমান, মজিবুর রহমান, আজিজুল হক, উর্মি রহমান, নুরুন্নাহার লাকী, ইয়াকুব মিয়া, আমির হোসেন, মিয়া হোসেন রানা, রবিউল ইসলাম রবি, আবদুল হালিম, আবু হানিফ খন্দকার, মামুনুর রহমান, আশরাফুল আলম, আকরাম হোসেন।

জেএইচ/

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি : রিজভী
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh