• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৩
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় টিকে থাকতে গিয়ে আর অবৈধভাবে গদি ধরে রাখতে আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই। আমলাতন্ত্রকে যথেচ্ছ ব্যবহার করতে গিয়েই তাদের আজ এ অবস্থা। প্রকৃতপক্ষে আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে। আর এ আমলা লীগ বানাতে গিয়েই তারা এখন রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে।

নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে আশ্রমপাড়া হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির বর্ধিত সভায় বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে তিনি একথা বলেন।

দলীয় নেতাকর্মীদের মামলার প্রসঙ্গ তুলে মির্জা ফখরুল বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে প্রশাসন, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সমস্ত রাষ্ট্রযন্ত্রগুলোকে তারা দলীয়ভাবে নিয়ন্ত্রণ করছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রে কল্পনাও করা যায় না, ৩৫ লাখ রাজনৈতিক মামলা হয়। কিন্তু এই ফ্যাসিবাদী সরকার সেই কল্পনাকেও হার মানিয়েছে। কথা বললেও মামলা, কোথাও মিটিং করলেও মামলা।

মামলা হামলা বন্ধ করে তিনি সরকারকে পদত্যাগ করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজনের আহবান জানান।

তিনি আরও বলেন, অবশ্যই নতুন করে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনকালীন সময়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যেটা জনগণের কাছে গ্রহণযোগ্য হয়, সেটাই হবে বিএনপির একমাত্র দাবি। এ দাবি আদায়ের লক্ষ্যে সমস্ত দল মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই সংগ্রামে একসাথে কাজ করতে হবে। ইতোপূর্বে সকল রাজনৈতিক মামলা তুলে নিতে আমরা আহ্বান করেছি এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার গঠনের মাধ্যমে নতুন করে নির্বাচনের আয়োজন করতেও একাধিকবার বলেছি। এটাই সরকারের প্রতি আমাদের সবচেয়ে বড় আহ্বান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, সহ সভাপতি আল মামুন, সুলতানুল ফেরদৌস নূর চৌধুরী, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, মহিলা দলের সভাপতি ফুরাতুন নাহার প্যারিস, জেলা যুবদলের সভাপতি মাহেবুল্লাহ আবু নুর, সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিনসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
X
Fresh