• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পুলিশের সাংবাদিকতা নিয়ে ক্ষেপেছেন ফখরুল

অনলাইন ডেস্ক
  ০৩ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৯
পুলিশের সাংবাদিকতা নিয়ে ক্ষেপেছেন ফখরুল
ফাইল ছবি

পুলিশের সাংবাদিকতা নিয়ে কড়া সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যখন পুলিশ সাংবাদিকতা করে তখন বুঝতে হবে সব শেষ। কারণ তারাই বলে, বাতির রাজা ফিলিপস, মাছের রাজা ইলিশ আর দেশের রাজা পুলিশ। এদের কাছেই এখন সব ক্ষমতা।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে তারেক রহমানের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করেন উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরাম।

মির্জা ফখরুল বলেন, পুলিশ যখন চোর ডাকাত ধরা বাদ দিয়ে এই কাজ করবে, তখন তার কাছে কী আশা করা যাবে?

গত বুধবার পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেন, আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বাংলাদেশ পুলিশের একটি গ্রুপ সাংবাদিকতাও করবে। যারা পুলিশের বিভিন্ন অর্জন ও বাংলাদেশের ইতিবাচক সংবাদ মানুষের সামনে তুলে ধরবেন। এজন্য বাংলাদেশ পুলিশের একটি নিউজ পোর্টাল যাত্রা শুরু করেছে।

বেনজীর আহমেদের এমন মন্তব্যের পর ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল আরও বলেন, পুলিশ চাঁদাবাজি করে মানুষ আটকে রাখছে। সেখানে তারা আবার নতুন কাজ শুরু করেছে। এটা কিন্তু সুদূরপ্রসারী।

তথ্যমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, দেশে এখন গণমাধ্যমকর্মীদের স্বাধীনতা খর্ব করা হয়েছে। অথচ তথ্যমন্ত্রী বলছেন, সোশ্যাল মিডিয়ায় বাইরে থেকে যেসব টিভি ও ভিডিও চালানো হচ্ছে, তা প্রচারণা করার জন্য এখন থেকে অনুমতি নিতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।

জেএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্যটকদের মারধর, এএসপি বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
পুলিশ লাইনস পুকুরে কনস্টেবলের রহস্যজনক মৃত্যু
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
X
Fresh