• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দেশে ভ্যাকসিনের কোনো সঙ্কট নেই

আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২১, ১৭:৪৬
দেশে ভ্যাকসিনের কোনো সঙ্কট নেই

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বর্তমানে দেশে টিকার কোনো সঙ্কট নেই।অথচ একটি মহল টিকার সঙ্কট আছে বলে জনমনে আতঙ্ক তৈরির অপচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের সিদ্ধান্ত অনুযায়ী একদিকে টিকাদান কার্যক্রম চলতে থাকবে, অন্যদিকে ভ্যাকসিন আসাও অব্যাহত থাকবে। এ নিয়ে সংশয়ের কোনো অবকাশ নেই।

সোমবার (২ আগস্ট) ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী ৭ আগস্ট থেকে দেশব্যাপী গ্রামপর্যায়ে গণটিকাদান কার্যক্রম শুরু হচ্ছে । আর এ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সরকার ইতোমধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে।

তিনি সংশ্লিষ্টদের ভ্যাকসিন প্রদানের প্রটোকল অনুসরণ করে ধৈর্যের সঙ্গে গ্রামের মানুষদের সঠিকভাবে টিকা প্রদানের আহ্বান জানান।

তিনি আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীদের টিকাদান কর্মসূচি সফল করতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, করোনার এই দু:সময়ে আওয়ামী লীগ শুরু থেকে জনমানুষের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী টিকাদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনেও জনমানুষের পাশে থাকবে দলের নেতাকর্মীরা।

তিনি বলেন, আওয়ামী লীগ মাঠে থেকে জনগনের পাশে রয়েছে, অন্যদিকে বিএনপি গৃহকোণে অবস্থান করছে। সরকারের বিরুদ্ধে মিথ্যাচার বাদ দিয়ে অসহায় ও করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে বিএনপিকে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

‘করোনা সঙ্কটে সরকার কিছুই করছে না, বিএনপিই জনগণের সঙ্গে রয়েছে’বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের অক্ষমতা আর ব্যর্থতা আড়াল করার অপপ্রয়াস।

বিএনপি করোনা সঙ্কটে জনগণের পাশে আছে, এ কথা পাগলেও বিশ্বাস করে না বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, যারা নির্বাচনে অংশ নিয়ে নির্বাচনের দিন ঘরে বসে থাকে আর আন্দোলনের ডাক দিয়ে পুলিশের গতিবিধি দেখে দরজা-জানালা বন্ধ করে, তারা নাকি করোনাকালে জনমানুষের সাথে রয়েছে, একথা এখন কেউই বিশ্বাস করে না।

এ করোনাকালে বিএনপিকে হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও কোথাও খুঁজে পাওয়া যায় না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘তারা করোনা সঙ্কটকে দেখছে চোখ বন্ধ করে, অন্ধের হাতি দেখার মতো করে।

গার্মেন্টস খুলে দেয়ার বিষয়ে বিএনপি মহাসচিবের নেতিবাচক মন্তব্য সম্পর্কে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘ফখরুল সাহেব একদিকে শ্রমিকদের স্বার্থ নিয়ে কথা বলেন, অন্যদিকে গার্মেন্ট খুলে দিলেও আবার বিরোধিতা করেন।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ইতোমধ্যে বিশ্ববাজারে পোশাক রফতানিতে বাংলাদেশ থেকে ভিয়েতনাম এগিয়ে গেছে, করোনাকালে উৎপাদন ব্যাহত হওয়ায় পোশাক রফতানি কমেছে, এ প্রেক্ষাপটে রফতানি আদেশসমূহ কোনোভাবে বাতিল হোক তা চায় না সরকার। জীবন ও জীবিকার সাথে সমন্বয় করে অর্থনীতির চাকা সচল রাখতে সরকার সচেষ্ট।

তিনি আরও বলেন, ‘দেশের ভবিষ্যৎ এবং কল্যাণ চিন্তা করে সরকার বিশেষজ্ঞদের সাথে আলোচনা করেই সিদ্ধান্ত নিচ্ছে।

এমএন

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি : রিজভী
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh