• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুর্নীতি নিয়ে সরকারের কঠোর সমালোচনা করলেন মির্জা ফখরুল

আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২১, ২১:০৯
দুর্নীতি নিয়ে সরকারের কঠোর সমালোচনা করলেন মির্জা ফখরুল
ফাইল ছবি

সরকারের দুর্নীতি নিয়ে কঠোর সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার বাংলাদেশেকে ‘দুর্নীতিতে পরিপূর্ণ’ করে ফেলেছে। শুক্রবার (৩০ জুলাই) বিকেলে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকার শেয়ার মার্কেট থেকে শুরু করে ব্যাংকিং সেক্টরকে ধ্বংস করে দিয়েছে। মানিলন্ডারিং এমন পর্যায়ে গিয়ে পৌঁছেছে যে, এখন সরকার নিজে বলছে এটা নিয়ন্ত্রণ করা দরকার।

তিনি বলেন, আজ সরকার কী করেছে? একটা মিথ তৈরি করতে চায়। মিথটা হলো, সাউথ-ইস্ট এশিয়ার দেশগুলোর মধ্যে একটা রোল মডেল মধ্য আয়ের দেশ, উন্নয়নের রোল মডেল বাংলাদেশ। এটা একটা মিথ ছাড়া কিছু না।

বিএনপির এই নেতা বলেন, আজকে আরও দুই কোটি লোক নতুন করে দরিদ্র হয়েছে। একদিকে কিছু লোক লুটের মধ্য দিয়ে, দুর্নীতির মধ্য দিয়ে হাজার হাজার কোটি টাকার মালিক হয়ে যাচ্ছে। অথচ সরকারের এদিকে কোনো নজর নেই।

বিএনপির স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে বছরব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে ‘ব্যক্তিখাত বিকাশে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও মুক্তবাজার অর্থনীতি’ শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দলের স্থায়ী কমিটির সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

জেএইচ


মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh