• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কোনো ষড়যন্ত্রই আ.লীগকে বিলুপ্ত করতে পারবে না: ওবায়দুল কাদের

আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২১, ২১:৪৬
কোনো ষড়যন্ত্রই আ.লীগকে বিলুপ্ত করতে পারবে না: ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের

যত ষড়যন্ত্রই হোক না কেন কোনো ষড়যন্ত্রই আওয়ামী লীগকে বিলুপ্ত করতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বাংলাদেশ রাষ্ট্রের জন্মের চেতনা আওয়ামী লীগের চেতনা। বাংলাদেশের স্বাধীনতা আর বাংলাদেশ আওয়ামী লীগ এ দুটি নাম ওতপ্রোতভাবে জড়িত। শত ষড়যন্ত্র করেও এ দলকে বিলুপ্ত করা যাবে না।

বুধবার (২৩ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে আয়োজিত ভার্চুয়ালি এক আলোচনা সভায় এ কথা বলেন ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে শুরু হয় ইতিহাসের উল্টো পথে যাত্রা। ফিরে আসে পাকিস্তানি ভাবাদর্শের প্রতিক্রিয়াশীল রাজনীতি। নির্বাসিত হয় মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিযুদ্ধের রণধ্বনি জয় বাংলা। আওয়ামী লীগ পতিত হয় এক প্রতিকূল অবস্থায়। এমন সময় আশার বাতিঘর হয়ে ফিরে আসেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার ছয় বছর পর শেখ হাসিনা বাংলাদেশে এসে ঐক্যের প্রতীক হিসেবে আওয়ামী লীগের হাল ধরেন। এগিয়ে নেন দলকে। ইতিহাসের চড়াই-উতরাই পেরিয়ে, নানা সঙ্কট মোকাবিলা করে জীবন ঘনিষ্ঠ কর্মসূচি নিয়ে আওয়ামীলীগ আজ জনতার মনিকোঠায় ঠাঁই করে নিয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাহাত্তর বছরের আওয়ামী লীগ আক্ষরিক অর্থে বৃদ্ধ। কিন্তু আওয়ামী লীগ কি বৃদ্ধ হয়েছে? আওয়ামী লীগ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার হাত ধরে চির সবুজ ও চির তারুণ্যের দল।

তিনি বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশ আওয়ামী লীগ আজ বেশ সংগঠিত। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আমাদের সিদ্ধান্তগুলো বাস্তবায়নে নেতাকর্মীরা সজাগ থাকেন।

এসময় বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তারা সরকারের উন্নয়ন দেখতে পায় না, অর্জন দেখতে পায় না। বিএনপি এবং তার দোসররা দিনের আলোতে রাতের অন্ধকার দেখে। তারা পূর্ণিমার আলো ঝলমলে রাতে অমাবস্যার অন্ধকার দেখে।

এমএন

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা
শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি
দুই ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়
শিল্পী সমিতির নির্বাচনে বিজয়ের হাসি হাসলেন যারা 
X
Fresh