Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

ঢাকা-১৪ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩৪ জন !

ঢাকা-১৪ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩৪ জন
ঢাকা-১৪ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩৪ জন

জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিনটি আসনের উপনির্বাচনের জন্য মোট ৯৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

এর মধ্যে ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন, কুমিল্লা-৫ আসনে ৩৫ জন এবং সিলেট-৩ আসনে ২৫ জন।

ঢাকা-১৪ আসনের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী জানান, ‘আমি রাজনীতি করেছি আমার দলকে কিছু দিতে। দল থেকে কিছু নিতে নয়। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য শ্রদ্ধাভাজন আসলামুল হকের মৃত্যুতে যখন আসনটি শূন্য হয় তারপর থেকেই আমি মনে করি, এখন ঢাকা ১৪ আসনের জনগনের জন্য কিছু করা উচিত। সেই ধারাবাহিকতায়, আমি আমার দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছি।

‘আমি আশাবাদী আমাদের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মূল্যায়ন করবে। কারন আমি, দীর্ঘ ৩৯ বছর আওয়ামী লীগের রাজনীতিতে সাথে সম্পৃক্ত, বাকি জীবন ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাব।’

তিনি আরও জানান, ’ঢাকা-১৪ নিয়ে আমার একটা ভালো চিন্তা রয়েছে। আমি এ এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ছিলাম। ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে ৪ বার শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে নির্বাচিত করা হয়েছে। আমার ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে ঘোষণা করা হয়েছিলো। সেদিক থেকে আমি একজন সফল কাউন্সিলর। শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিলে, ঢাকা-১৪ আসনে আমাকে মনোনিত করলে একটি সমৃদ্ধ আসন হিসেবে গড়ে তুলব ।’

এদিকে, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসন ৩টি শূন্য হয়।

পি

RTV Drama
RTVPLUS