Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

গণপরিবহন চালু রাখা নিয়ে বিস্ফোরক মন্তব্য রাঙ্গার

মসিউর রহমান রাঙ্গা

বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি ও উত্তরবঙ্গ সড়ক পরিবহন সমিতির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা মতে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি বিধিনিষেধ মেনে গণপরিবহন চালু রাখা সম্ভব নয়।

বুধবার (২৬ মে) দুপুরে রংপুর নগরীর দক্ষিণ গুপ্তপাড়ায় জেলা মোটর মালিক সমিতির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় মসিউর রহমান রাঙ্গা এ কথা বলেন।

এই নেতা রাঙ্গা বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা গণপরিবহন চালানোর চেষ্টা করছি। কিন্তু বিধিনিষেধ মেনে গাড়ি চালানো সম্ভব হচ্ছে না। বিভিন্ন কারণে এটা অসম্ভব। সকালে ও বিকেলে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন অসম্ভব দাঁড়িয়েছে। সকালে বেশিরভাগ মানুষ অফিসে যান। এ সময় সবাই তাড়াহুড়ো করে গাড়িতে উঠতে চায়।

তিনি বলেন, সরকারকে আমরা বলেছি স্বাস্থ্যবিধি নিশ্চিতে বিআরটিএ, পুলিশ, বিজিবি, আনসারের লোকজন দিয়ে মনিটরিং করতে। যাত্রীরা আমাদের লক্ষ্মী, আমরা তো যাত্রীদের গাড়ি থেকে জোর করে নামিয়ে দিতে পারি না। তবে আমরা শ্রমিকদের বলেছি, স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানোর জন্য।

লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় অনেক ক্ষতি হয়েছে। বিষয়টি নিয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, করোনার ফলে মালিক-শ্রমিক সবাই ক্ষতিগ্রস্ত। সরকার সবাইকে প্রণোদনা দিচ্ছেন। এ কারণে আমরাও প্রণোদনা চেয়েছি। সারা দেশে প্রায় ১২ লাখ গাড়ি রয়েছে। আমরা সরকারের কাছে ২৫ হাজার কোটি টাকা প্রণোদনা চেয়েছি।

এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS