Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

দলে যোগ দিলেন জামায়াতের সাবেক নেতা ব্যারিস্টার রাজ্জাক

দলে যোগ দিলেন জামায়াতের সাবেক নেতা আব্দুর রাজ্জাক

জামায়াতে ইসলামীর সাবেক সহকারী সেক্রেটারি জেনারেল পদ থেকে পদত্যাগ করা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক নতুন করে আমার বাংলাদেশ (এবি) পার্টি নামে একটি রাজনৈতিক দলের প্রধান উপদেষ্টা হিসেবে যোগদান করেছেন। রাজনৈতিক দলে ফিরে আসা এটি তার নতুন প্ল্যাটফর্ম হিসেবে দেখা হচ্ছে।

রোববার (০২ মে) এবি পার্টির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর ভার্চ্যুয়াল সম্মেলনে যোগ দেন আব্দুর রাজ্জাক। এর আগে ২০১৯ সালে আব্দুর রাজ্জাক যুক্তরাজ্য থেকে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল পদ থেকে পদত্যাগপত্র পেশ করেন জামায়াতের সাবেক আমির মকবুল আহমদের কাছে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়কার ভূমিকার জন্য ক্ষমা চাওয়া এবং দল বিলুপ্তির পরামর্শ দিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। তিনি জামায়াতে ইসলামীর জয়েন্ট সেক্রেটারি জেনারেল পদে ছিলেন। ২০১৯ সালের পর তিনি আর কোনো রাজনৈতিক দলের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন না।

এবি পার্টি সদস্য সচিব ও সাবেক জামায়াত নেতা মজিবুর রহমান মঞ্জু বলেন, ব্যারিস্টার রাজ্জাককে পার্টির প্রধান উপদেষ্টা করা হয়েছে। আজ থেকে তিনি পার্টির উপদেষ্টা হিসেবে কাজ করবেন।

রোববার ভার্চুয়ালি সম্মেলনে লন্ডন থেকে যুক্ত হয়ে ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশের মানুষের জন্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের যে প্রতিশ্রুতি স্বাধীনতার ঘোষণাপত্রে দেওয়া হয়েছে, জনগণের জন্য তা নিশ্চিত করার অঙ্গীকারের মাধ্যমে এবি পার্টির যাত্রা শুরু। বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্ম ইসলামে এই তিনটি অধিকারের সম্পূর্ণ নিশ্চয়তা দেওয়া হয়েছে।

এবি পার্টির সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, দলটি গত এক বছর জনকল্যানমূলক সহ সব ধরনের কাজ করার চেষ্টা করেছ। এটি পার্টির সঙ্গে যেসব নেতাকর্মী রয়েছেন প্রত্যেকে একটি কল্যাণরাষ্ট্র গড়ে তোলার জন্য চেষ্টা করছেন।

এবি পার্টির প্রতিষ্ঠার এক বছর পূর্তি অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া, রাষ্ট্র বিজ্ঞানী ড. দিলারা চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, সাবেক এমপি নিলুফার চৌধুরী মনি, সাবেক উপমন্ত্রী ও সংসদ সদস্য গোলাম সরোয়ার মিলন, লেখক ও কলামিস্ট শ্রী গৌতম দাস, ধর্মীয় ব্যাক্তিত্ব মাওলানা ড. মো. নজরুল ইসলাম আল মারুফ, বৌদ্ধধর্মীয় গুরু ও শিক্ষাবিদ ড. সুকোমল বড়ুয়ার ধারণ করা বক্তব্য প্রচার করা হয়।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর সঞ্চালনায় এ সভায় আরও উপস্থিত ছিলেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী, যুগ্ম আহবায়ক অধ্যাপক ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যুবায়ের আহমেদ ভূঁইয়া, বিএম নাজমুল হক, সহকারী সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুন রানা প্রমুখ।

এফএ

RTV Drama
RTVPLUS