Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

‘তোমার মতো নুরুকে খাইতে ১০ সেকেন্ড সময়ও লাগবে না’

‘তোমার মতো নুরুকে খাইতে ১০ সেকেন্ড সময়ও লাগবে না’
ফাইল ছবি

‘আমাকে গুম করার চেষ্টা করা হয়েছে। প্রতিনিয়ত হুমকি দেয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেয়ার জন্য। এদেশে রাজনীতি করতে এসে কি আমরা পাপ করলাম? নাকি এদেশে জন্ম নেয়া পাপ?’ বললেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি এবং বাংলাদেশ ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুল হক নুর।

সোমবার (১২ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিক সমাজ’ শীর্ষক আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নুর বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে আমরা বিক্ষোভ মিছিল করেছিলাম। সেখান থেকে অনেককে আটক করা হয়েছে। এদের মধ্যে সাধারণ মানুষ এবং ছাত্র ছিলেন। এদেরকেও ধরে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া নিরপরাধ অনেকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

নুরুল হক নুর আরও বলেন, ‘খালেদা জিয়ার মতো নেতাকে জেলে নিয়ে গেলে তোমার মতো নুরুকে খাইতে ১০ সেকেন্ড সময়ও লাগবে না’- এমন কথাও শুনেছি। ‘তারা আমাকে বিভিন্ন রকমের হুমকি দিয়েছে।

নুর বলেন, ‘আজ তারা প্রতিপক্ষকে কখনও জঙ্গি হিসেবে তুলে ধরছে, উগ্রবাদী হিসেবে তুলে ধরছে। সুনির্দিষ্ট অভিযোগ না থাকলেও ধরে ধরে ছেলেগুলোর নামে মামলা দেয়া হয়েছে। যতবারই আমরা নমনীয় হতে চেষ্টা করেছি, সহিংসতা এড়াতে চেষ্টা করেছি, বারবারই আমরা রক্ষা পাই নাই। আমি এটা বলতে পারি আমাদের পরিষদের কর্মীরা কোনো অপরাধের সঙ্গে জড়িত না।'

নুর বলেন, আমরা প্রধানমন্ত্রীকে বলবো বর্তমান যে পরিস্থিতি, অতীত ভুলে যান। সবাইকে রাজনীতি, মিছিল মিটিং করার সাংবিধানিক অধিকার নিশ্চিত করেন। এটা আপনার প্রতি অনুরোধ।’

এমআই/ এমকে

RTV Drama
RTVPLUS