Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ১৭:৪২
আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১৭:৫৮

করোনা আক্রান্ত খালেদা জিয়ার জন্য বসলো মেডিকেল বোর্ড

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনা করতে বৈঠকে বসেছে তার ব্যক্তিগত মেডিকেল বোর্ড।

মেডিসিন ও বক্ষ ব্যাথি বিশেষজ্ঞ অধ্যাপক এফ এম সিদ্দিকীর নেতৃত্বে এই মেডিকেল বোর্ড বিকেলে গুলশানে চেয়ারপারসনের বাসা ‘ফিরোজায় তারা বসেছেন। চিকিৎসক টিম খালেদা জিয়ার শারীরিক অবস্থা জেনে ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন চিকিৎসক টিমের সদস্যরা।

মেডিকেল টিমে রয়েছেন বক্ষব্যাথি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক আব্দুস শাকুর খান, ইউরে্ালিজিস্ট অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ও ডা. মো. আল মামুন।

বিকেল ৫টায় তারা গুলশানের বাসায় প্রবেশ করেন।

ফিরোজায় খালেদা জিয়া ছাড়াও ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজনকে নিজ নিজ বাড়িতে পাঠানো হয়েছে বলে জানা গেছে। অন্যান্যদের চিকিৎসা ‘ফিরোজা’তেই হচ্ছে।

গেলো শনিবার খালেদা জিয়া নমুনা পরীক্ষা শেষে রোববার তার করোনা পজেটিভ শনাক্ত হয়। মেডিসিনের বিশেষ চিকিৎসক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিৎসক টিম বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা শুরু করে।

ফিরোজার বাসায় বিএনপি চেয়ারপারসন ছাড়াও আরো ৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। তারাও বাসায় চিকিৎসা নিচ্ছেন।

৭৬ বছল বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দন্ডিত। দন্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু পর পরিবারের আবেদনে সরকার গেলো বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে বাইরের কারো যোগাযোগ সীমিত।

এম

RTV Drama
RTVPLUS