Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

অডিও ক্লিপ ফাঁস, ফেঁসে যাচ্ছেন নিপুণ!

নিপুণ রায় চৌধুরী

রাজধানীতে গাড়িতে আগুন দেয়ার পেছনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এমনটাই ধারণা করা হচ্ছে।

নিপুণের পরিবারের সদস্যরা জানান, রোববার বিকেল সাড়ে ৩টায় রায়ের বাজারের বাসা থেকে তাকে সাদা পোশাকে পুলিশ সদস্যরা আটক করে নিয়ে যায়।

এদিকে তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন অর রশিদ গণমাধ্যমকে বলেন, ‘খোঁজ নিয়ে জানতে হবে। জানামতে, এ রকম কাউকে আমার এলাকার কোনো থানা পুলিশ আটক বা গ্রেপ্তার করেনি।’

ওই অডিওতে আরমান নামে এক কর্মীকে হরতালের আগের রাতে (২৭ মার্চ) আগুন দেয়ার বিষয়ে নির্দেশনা দিতে শোনা যায়। তবে ওই কল রেকর্ডটি নিপুণ রায় ও আরমানের মধ্যকার কিনা তা তাৎক্ষণিক যাচাই করা সম্ভব হয়নি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া কল রেকর্ডটি হুবহু তুলে ধরা হলো।

আরও পড়ুন...বিএনপি নেত্রী নিপুণ রায় আটক

কলিং…

আরমান: ও দিদি?

নিপুণ রায়: আরমান ভাই, এলাকাতেই তো আছেন তাই না? কালকে তো হরতাল, একটা কিছু করা যাবে না?

আরমান: কী করতে হবে বলেন?

নিপুণ রায়: ধরায় দেন।

আরমান: ওকে ঠিক আছে।

নিপুণ রায়: শোনেন,

আরমান: হুম

নিপুণ রায়: বাস হোক যেটাই হোক, একদম পুরা, ফুল ধরবে, ফুল ধরবে। একটু দূর থেকে ভিডিও ছবি আমারে পাঠাবেন, অবশ্যই, অবশ্যই। ঠিক আছে…আমি কিন্তু জায়গা মতো পাঠাবো। হ্যাঁ, ওইটা মাথায় রাখবেন। ঠিক আছে, আজকেই আজকেই।

আরমান: ওকে।

নিপুণ রায়: বের হন।

আরমান: ইনশাল্লাহ।

নিপুণ রায়: এটা আমি চাই। একদম দাউ দাউ।

এরপর পরবর্তীতে আরেকটি ফোন কলে শোনা যাচ্ছে। আরমান ফোন করে নিপুণ রায়কে বলেন,

আরমান: ভিডিও করতে পারিনি। ছবি পাঠিয়েছি। লীগের লোকজন ঘেরা। পুলিশ ঘিরে রেখেছে।

নিপুণ রায়: ওকে সরে দাঁড়ান।

আরমান: সরে গেছি গা।

নিপুণ রায়: হোয়াটস অ্যাপে পাঠান।

আরমান: হুম, হোয়াটসঅ্যাপেই পাঠাইছি।

গতকাল (২৭ মার্চ) রাত পৌনে ৮টার দিকে রাজধানীর সায়েদাবাদ জনপদ মোড়ে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। যাত্রীরা তাড়াতাড়ি নামতে গিয়ে আহত হলেও কোনো হতাহত হয়নি। পুলিশের ধারণা, নিপুণ রায়ের এ নির্দেশনার পরই মূলত বাসে আগুন দেয়া হয়েছে।

এরই মধ্যে নির্দেশনা পালনকারী আরমান খোরশেদ ও শাহীনকে কেরানীগঞ্জ থেকে আটক করা হয়েছে।

র‌্যাব সূত্র জানিয়েছে, কথোপকথনের অডিওটি ছড়িয়ে পড়ার পর র‌্যাব সদর দপ্তরে গোয়েন্দা টিম নিপুণ রায়সহ নির্দেশনা পালনকারী আরমান, খোরশেদ, শাহীনকে আটক করা হয়েছে।

এম

RTV Drama
RTVPLUS