• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আবদুল জলিলের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ

নওগাঁ  প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২১, ০৯:৫১
Today is the eighth death anniversary of Abdul Jalil
সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিল

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিলের ৮ম মৃত্যুবার্ষিকী আজ (৬ মার্চ)। এ উপলক্ষে নওগাঁয় পারিবারিকভাবে বেশ কিছু কর্মসূচি পালন করা হবে।

মো. আবদুল জলিল ১৯৩৯ সালের ২১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। ১৯৫৭ সালে তিনি নওগাঁ কে ডি সরকারি উচ্চবিদ্যালয় থেকে ম্যাট্রিকুলেশন, ১৯৬০ সালে বগুড়া আজিজুল হক কলেজ থেকে ইন্টারমিডিয়েট, ১৯৬৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ (সম্মান) এবং ১৯৬৪ সালে এমএ ডিগ্রি লাভ করেন।

মুক্তিযুদ্ধ চলাকালে ৭ নম্বর সেক্টরের মুখ্য সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন আবদুল জলিল। ১৯৭৩ সালে স্বাধীন বাংলাদেশের প্রথম সাধারণ নির্বাচনে নওগাঁ সদর আসন থেকে সাংসদ নির্বাচিত হন। আবদুল জলিল পরপর দুইবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক, ১৯৯৬ সালে প্রেসিডিয়াম সদস্য, ২০০২ সালে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০০ সালে বাণিজ্যমন্ত্রীর দায়িত্ব পান। সর্বশেষ তিনি আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর দায়িত্ব পালন করেন।

২০১৩ সালের ৬ মার্চ ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুল জলিলের মৃত্যু হয়। তাঁর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে আজ শনিবার সকালে নওগাঁ শহরের চকপ্রাণ এলাকায় মরহুমের কবর জিয়ারত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। দুপুরে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে মধ্যাহ্নভোজের আয়োজন রয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh