logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

আমি ইংল্যান্ডের নেতৃত্ব মানতে রাজি না : কাদের সিদ্দিকী

আমি ইংল্যান্ডের নেতৃত্ব মানতে রাজি না : কাদের সিদ্দিকী
ছবি: সংগৃহীত

বঙ্গবীর কাদের সিদ্দিকী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টে আমার কৃষক শ্রমিক জনতা লীগ সেখানে অংশগ্রহণ করেছিল। কিন্তু গিয়ে দেখলাম, ড. কামাল হোসেন নেতৃত্ব করেন না। নেতৃত্ব করে বিএনপি এবং বিএনপির নেতৃত্ব আসে ইংল্যান্ড থেকে। আমি ইংল্যান্ডের নেতৃত্ব মানতে রাজি না।

আরও পড়ুন : শিক্ষিকাকে বিয়ে করলেন একই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা রুবেল

মঙ্গলবার (২ মার্চ) সন্ধ্যায় ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবসের ৫০ বছর উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এই সভা হয়।

কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্য জাতিকে নিয়ে করতে হবে। রাজনীতি করতে হলে মাঠে আসতে হবে। বিএনপিকে গণতান্ত্রিক হতে হবে। মানুষকে মর্যাদা দেয়া শিখতে হবে, তারপরে রাজনীতি করতে হবে।

তিনি বলেন, ক্ষমতা এত সোজা কথা না। যদি আমি প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে স্বীকার না করি, তাহলে শুনুন আমি আপনাদের সবার সামনে বলছি, তারেক রহমানের পরিবর্তন না হলে তাকেও প্রধানমন্ত্রী হিসেবে মেনে নেয়ার মানুষ আমি না। তাকে উপযুক্ত হতে হবে।

আরও পড়ুনঃ সিইসির লজ্জাবোধ থাকলে মাহবুব তালুকদারের সমালোচনা করতেন না: রিজভী

তিনি বলেন, ‘একটা কথা বলে যাই, শেখ হাসিনা বহুবার বলেছেন, বিএনপি দুর্নীতিবাজ। এটাকে প্রমাণ করার জন্য তিনি বার বার বলেছেন, জিয়াউর রহমানের মৃত্যুর পর খালেদা জিয়া দেখেছেন ভাঙ্গা সুটকেস আর ছেড়া গেঞ্জি। এটাই যদি সত্য হয় তাহলে জিয়াউর রহমান ছিলেন একজন সৎ মানুষ। তিনি ছেড়া গেঞ্জি আর ভাঙা সুটকেস রেখে গেছেন। আর তার সন্তান যদি হাজার হাজার কোটি টাকার মালিক হয় তাহলে তিনি নেতা নন। যিনি দেশের নেতা হবেন তার সম্পদের পাহাড় হবে না।

এসএস

RTV Drama
RTVPLUS