logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিলেন খালেদা জিয়া

Khaleda Zia appeared in court through a lawyer
আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিলেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নাইকো দুর্নীতি মামলায় আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিয়েছেন। কেরাণীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে ২ নম্বর ভবনে স্থাপিত ঢাকার ৯ নম্বর (অস্থায়ী) বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে মঙ্গলবার (২ মার্চ) সকালে খালেদা জিয়ার আইনজীবী তার পক্ষে হাজিরা দেয়ার জন্য আবেদন করেন। আদালত তার আবেদনটি মঞ্জুর করেন।

খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার আংশিক অভিযোগ গঠনের শুনানি করেন। এদিন বিএনপি চেয়ারপারসনের পক্ষে শুনানি শেষ না হওয়ায় বিশেষ আদালতের বিচারক অভিযোগ গঠন শুনানির জন্য ১৮ মার্চ পরবর্তী দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমরা আইনজীবীর মাধ্যেম ম্যাডামের (খালেদা জিয়া) হাজিরার জন্য আবেদন করেছি। বিচারক আবেদন মঞ্জুর করেছেন। এখন থেকে আমি ও আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ ম্যাডামের পক্ষে হাজিরা দেব। তাকে এখন আর আদালতে হাজির হতে হবে না।’

মামলা সূত্রে জানা গেছে, কানাডিয়ান প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্নীতির মামলাটি করেন। ২০১৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এতে তাদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়।

পি

RTV Drama
RTVPLUS